২৪ এপ্রিল ২০১৭
ভোর ৫:৪৫, সোমবার

বুলু-দুলুসহ ২৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বুলু-দুলুসহ ২৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

25

ঢাকা, ২৩ এপ্রিল : রাজধানীর মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ২৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।

মামলার উল্লেখযোগ্য আসামি হলেন বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও সাইফুল ইসলাম নিরব।

আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপির নেতা বুলু, দুলু ও নিরবসহ ২৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের জানুয়ারি মাসে বিএনপির হরতাল অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে মামলাটি দায়ের করে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

টটেনহামকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি 

29

স্পোর্টস ডেস্ক, ২৩ এপ্রিল : এফএ কাপের প্রথম সেমিফাইনালে টটেনহামকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেছে চেলসি।

বাংলাদেশ সময় রবিবার ভোরে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪-২ গোলের ব্যবধানে জয় তুলে নেয় ‘ব্লুজরা’।

ম্যাচের পঞ্চম মিনিটেই দলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের গোলে এগিয়ে যায় চেলসি। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের অষ্টাদশ মিনিটে হ্যারি কেইনের গোলে সমতায় ফেরে টটেনহাম। এরপর প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগে, ম্যাচের ৪৩তম মিনিটে, আবারো গোল করে চেলসিকে লিড এনে দেন উইলিয়ান।

এক গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করা টটেনহাম দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধে মরিয়া হয়ে ওঠে। ফলও পায় হাতেনাতে। ম্যাচের ৫২তম মিনিটে মিডফিল্ডার ডি আলির গোলে আবারো খেলায় সমতা ফেরায় টটেনহাম।

তবে সময়তায় ফিরলেও চেলসিকে শেষ পর্যন্ত আটকাতে পারেনি টটেনহাম। ম্যাচের ৭৫তম মিনিটে এডেন হ্যাজার্ডের গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় চেলসি। এরপর নেমানজা ম্যাটিক চেলসির পক্ষে চতুর্থ গোল করে দলের জয় নিশ্চিত করেন।

এফএ কাপের ফাইনালে পৌঁছে যাওয়ার মধ্য দিয়ে এই মৌসুমে ডাবল জয়ের স্বপ্ন টিকিয়ে রাখল অ্যান্টোনিও কোন্তের শিষ্যরা।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রবিবার রাতে মাঠে নামবে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। এই ম্যাচের বিজয়ী দল আগামী ২৭ এপ্রিল টুর্নামেন্টের ফাইনালে চেলসির বিপক্ষে লড়বে। সূত্র: গোল ডটকম

Share This:

এই পেইজের আরও খবর

নারী হোটেল কর্মীকে ছুরিকাঘাতে হত্যা 

31

যশোর, ২৩ এপ্রিল : যশোরে ছায়া খাতুন (১৯) নামে এক নারী হোটেল শ্রমিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত ছায়া খাতুন যশোরের শার্শা উপজেলার ত্রিমোহিনী গ্রামের ইমান আলীর মেয়ে ও নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী।

আজ রবিবার ভোরে যশোর শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সূত্র জানায়, শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় থাকতেন। রোববার ভোর রাতে কে বা কারা তাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

সকালে খবর পেয়ে পুলিশ নিহত ছায়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা জানান, নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় আরেক কর্মী আমেনা বেগমের সঙ্গে থাকতেন। দ্বিতীয় তলায় হোটেল মালিক বাবু তার স্ত্রী নিয়ে বসবাস করেন।

হত্যাকাণ্ডের পর পুলিশ লাশ উদ্ধার করেছে। হত্যা রহস্য উদ্ঘাটনে হোটেল মালিক মফিজুর রহমান বাবু, তার স্ত্রী নাসিমা খাতুন ও হোটেল কর্মী আমেনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বুনো হাতির হামলায় নিহত ১ 

37

শেরপুর, ২৩ এপ্রিল : শেরপুরের গারো পাহাড়ের শ্রীবরদী সীমান্তে একদল বুনো হাতির হামলায় বিরণ মারাক (৫০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার পরিবারের বাকি দুজন সদস্য।

শনিবার রাত ১২টার দিকে বালিজুড়ী খ্রিষ্টানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বিরণের অন্তঃসত্ত্বা স্ত্রী শৈল সাংমা (৪৫) ও তার তিন বছরের ছেলে বিজয় সাংমা।

বন বিভাগ জানায়, কয়েক দিন ধরে একদল বুনো হাতি শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী বালিজুড়ী, মালাকুচা ও ঝুঁলগাঁও গ্রামে ঘোরাফেরা করছিল। তাদেরই একটি দল গতকাল রাতে ধান খেতে বালিজুড়ী গ্রামে যায়। এ সময় বিরণ ও তার পরিবারের সদস্যরা চিৎকার করে হাতির দলটিকে তাড়ানোর চেষ্টা করে। এতে হাতির দল বিরণের বসতঘরে হামলা চালায়। বিরণের ঘরটি বিধ্বস্ত হয়ে যায়। শেরপুর জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে আহত বিরণ মারা যান। আহত শৈল ও বিজয়কে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শ্রীবরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা নাছরিন বলেন, হতাহত ব্যক্তিদের পরিবারকে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মানুযায়ী অর্থ সহায়তা ও ঢেউটিন দেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

‘কওমী মাদরাসা নিয়ে বিএনপির আন্দোলনের সুযোগ নেই’ 

47

সাভার, ২২ এপ্রিল : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কওমী মাদ্রাসাকে অনেক আগে থেকেই প্রধানমন্ত্রীর অঙ্গিকার ছিলো স্বীকৃতি দেওয়া। তিনি বলেন, এ নিয়ে নতুন করে কোন প্রশ্ন তোলার সুযোগ নেই।

আজ শনিবার সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভার বাজার বাসষ্ট্যান্ডের সিটি সেন্টারের পাশে বেদে সম্পদায়ের উত্তরন ফাউন্ডেশনের শোরুম উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কওমী মাদরাসাকে স্বীকৃতি দেওয়ার জন্য কয়েক বছর আগে প্রধানমন্ত্রী একটি কমিটি গঠন করেছিলেন। সেই কমিটির প্রধান ছিলেন হেফাজতের আমির মাওলানা শাহ শফি। বিএনপি কওমী মাদ্রাসা নিয়ে যে দাবি তুলেছেন তা ভিত্তিহিন।

তিনি বলেন, ভারতের দিল্লিতেও কওমী মাদরাসার স্বীকৃতি দিয়েছে ভারত সরকার। তাই কওমী মাদরাসা নিয়ে বিএনপির কোন আন্দোলনের সুযোগ নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, পুলিশ সদর দপ্তরের অ্যাডিশনাল ডিআইজি হাবিবুর রহমান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনসহ আরো অনেকে।

Share This:

এই পেইজের আরও খবর

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৫০ বাসযাত্রী 

362

টাঙ্গাইল, ২২ এপ্রিল : টাঙ্গাইলের মির্জাপুরে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৫০ জন বাসযাত্রী। তবে এ সময় বাস থেকে তাড়াহুড়া করতে নামতে গিয়ে যানটির বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

আজ শনিবার সকাল ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাসের বাওয়ার কুমারজানী এলাকায় এ ঘটনা ঘটে।

বাসের কয়েকজন যাত্রী জানান, রাতে পঞ্চগড় থেকে ছেড়ে আসা সোনার বাংলা ট্রাভেলসের একটি বাস মির্জাপুর বাইপাসে পৌঁছার পর যানজটে আটকা পড়ে। যানজট থেকে বেরোনোর জন্য বাসের চালক মহাসড়কের পাকা অংশ ছেড়ে নির্মাণাধীন চার লেনের কাঁচা অংশ দিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু মহাসড়কের কাঁচা অংশে যাওয়ার পর মাটিতে বাসটির সামনের চাকা ডেবে যায়। বাসটি কাত হলেও অল্পের জন্য উল্টে যায়নি। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে যানটির বেশ কয়েকজন যাত্রী আহত হন।

বাসের যাত্রী আব্দুল মালেক ও খায়রুল মিয়ার অভিযোগ, বাসের চালক গাড়ি না চালিয়ে তার সহকারীকে দিয়ে গাড়ি চালানোয় এই অবস্থা হয়েছে। বাসটি যে পাশে দেবে গেছে তার পাশেই কয়েক ফুট গভীর খাদ ছিল।

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান পাটোয়ারী বলেন, চালকের খেয়ালিপনার কারণে প্রায় অর্ধশত যাত্রীর জীবন বিপন্ন হতে চলছিল। চালকরা সচেতন না হলে এ রকম দুর্ঘটনা এড়ানো সম্ভব না বলে জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

ভিকারুননিসায় গভর্নিং বডির নির্বাচন চলছে 

19

ঢাকা, ২২ এপ্রিল : : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন শুরু হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে এ নির্বাচন।

দীর্ঘ নয় বছর পর প্রতিষ্ঠানটির অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন নিয়ে সরগরম হয়ে উঠেছে চারটি শাখা (বেইলি রোড, আজিমপুর, ধানমন্ডি, বসুন্ধরা)। চারটি শাখায় মোট প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪২ জন প্রার্থী। সবক’টি শাখা মিলে মোট ভোটার সংখ্যা প্রায় ২৩ হাজার। এর মধ্যে প্রধান ক্যাম্পাস নি্উ বেইলি রোড শাখায়ই ভোটার প্রায় ১৩ হাজার। এর বাইরে বসুন্ধরা শাখায় সাড়ে ৫ হাজার, ধানমন্ডি শাখায় ১ হাজার ৭০০ ও আজিমপুর শাখায় প্রায় ২ হাজার ৮০০ ভোটার রয়েছেন।

সকাল ১০টা থেকে শুরু হয়ে এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। মোট নয়টি পদের জন্য লড়ছেন ৪২ জন প্রার্থী। এর মধ্যে অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হবেন ছয়জন। তাদের মধ্যে উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক স্তরে দুজন করে, প্রাথমিক স্তরে একজন ও একজন সংরক্ষিত নারী অভিভাবক সদস্য নির্বাচিত হবেন। আর শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হবেন তিনজন। এর মধ্যে কলেজ ও বিদ্যালয় স্তরে একজন করে এবং একজন সংরক্ষিত নারী সদস্য। নিয়ম অনুযায়ী ১১ সদস্যের পরিচালনা কমিটি হবে। এর মধ্যে অধ্যক্ষ পদাধিকারবলে সদস্যসচিব এবং আরেকজন বিদ্যা-উৎসাহী সদস্য থাকবেন। নির্বাচনের পর নির্বাচিত সদস্যসচিব ও বিদ্যা-উৎসাহী সদস্যের মধ্য থেকে একজন সভাপতি হবেন।

জানা যায়, গত নয় বছরই গভর্নিং বডি চলছে অ্যাডহক আর বিশেষ কমিটি দিয়ে। বেশির ভাগ সময়েই সভাপতির দায়িত্ব পালন করেছেন স্থানীয় সংসদ সদস্য। এর আগেও যখন নির্বাচন হতো তখন স্থানীয় সংসদ সদস্যই এই প্রতিষ্ঠানের সভাপতি হতেন। তাই এই নির্বাচন নিয়ে সাধারণ অভিভাবকদের খুব একটা আগ্রহ ছিল না।

সংসদ সদস্যরা তাদের ইচ্ছামতো গভর্নিং বডি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হতে পারবেন না মর্মে গত বছর সুপ্রিম কোর্ট রায় দেন। সেই রায়ের পর এটিই এ প্রতিষ্ঠানের প্রথম নির্বাচন। ফলে এবারের নির্বাচন ঘিরে সাধারণ অভিভাবকদের আগ্রহ তুঙ্গে।

উচ্চ মাধ্যমিক স্তরে অভিভাবক প্রতিনিধি হিসেবে প্রতিযোগিতা করছেন সাতজন। তারা হলেন- সাবিনা চৌধুরী, আফরোজা আলম, রাজু আলীম, আতাউর রহমান, ইউনুছ আলী আকন্দ, এনায়েত করিম ও মোশারফ হোসেন।

মাধ্যমিক স্তরে প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন প্রার্থী। তারা হলেন- মারুফ আহমেদ মনসুর, আনোয়ার কবির ভূঁইয়া, এ বি এম মনিরুজ্জামান, জাফর আহমেদ ভূঁইয়া, মুজিবুর রহমান হাওলাদার, ফয়সাল বাবুল, শহিদুল ইসলাম জমাদার, হেলাল উদ্দিন ও সিদ্দিকী নাছির উদ্দিন।

প্রাথমিক স্তরে ১০ জন প্রার্থীর মধ্যে রয়েছেন সুজাউদ্দিন আহমেদ, আতিকুর রহমান দর্জী, আনিসুর রহমান, গাজী কাউসার আহমেদ, খাজা সলিম উল্লাহ, মোহাম্মদ তাজুল ইসলাম, মীর মো. শাহাবুদ্দিন, তাওহীদুল হক, মো. শাহ আলম ও মো. সোহেল।

সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে প্রতিযোগিতা করছেন চারজন প্রার্থী। তারা হলেন- তিন্না খুরশীদ জাহান, কামরুন্নাহার খানম, রানী পারভীন  ও মুর্শিদা আখতার।

Share This:

এই পেইজের আরও খবর

রায়নার ব্যাটে ইডেনে হারল কেকেআর 

35

স্পোর্টস ডেস্ক, ২২ এপ্রিল : টি-টুয়েন্টি ক্রিকেটে কেন তাকে কিংবদন্তির দলে ধরা হয় আইপিএলে তা আরেকবার প্রমাণ করলেন সুরেশ রায়না। ম্যাচ জেতানো ক্যাপ্টেন্স নকের সাথে আছে কার্যকর অফস্পিন বোলিং। তবে ব্যাটিংটা খুব বেশিদিন মনে রাখবে কলকাতা নাইট রাইডার্স। কারণ, এক রায়নার কারণেই তো কলকাতার ইডেন গার্ডেন্সে হারের মুখ দেখতে হলো কেকআরকে। নিজেদের মাঠে যেখানে নামতেই ম্যাচের অনেকটা জিতে যাওয়া হয় উন্মাতাল ভক্ত-সমর্থকদের প্রেরণায় সেখানে শুক্রবার রাতে রায়নার গুজরাট লায়ন্স হারাল ৪ উইকেটে। ১০ বল হাতে রেখে। বিরুদ্ধ পরিবেশে ১৮৮ রানের টার্গেট জয় করে।

আগে ব্যাট করতে নেমে টসে জিতে গুজরাট ব্যাটিংয়ে পাঠায় ঘরের দল কেকেআরকে। দুইবারের চ্যাম্পিয়নরা চ্যাম্পিয়নদের মতোই ব্যাট করল। ৪৮ বলে ৮টি চার ২টি ছক্কায় ৭২ রান করে ফিরেছেন রবিন উথাপ্পা। ৫ উইকেটে ১৮৮ রান তুলল কেকেআর।

মাঠে উপস্থিত সাকিব আল হাসানদের দলের অন্যতম মালিক জুহি চাওলাও নিশ্চিন্ত খুব। জেতার মতো তো স্কোর বটেই। তাছাড়া দশম এই আইপিএলে কলকাতার ম্যাচের আগে ৫ ম্যাচ খেলেছে গুজরাট। হেরেছে ৪টিতে।

এবার উল্টো চিত্র। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে অধিনায়ক রায়না দুর্দান্ত এক জয় এনে দিলেন। ৪৬ বলে তিনি খেলেছেন খুব দায়িত্বশীল, ঝোড়ো, পরিশ্রমী, আর ক্রিকেটীয় মেধার ৮৪ রানের ইনিংস। যেখানে চারের মার ৯টি আর ছক্কা ৪টি।

১৭.৫ ওভার ৫ উইকেটে ১৮০ রান তখন গুজরাটের। এমন সময় সামান্য ক্লান্ত শটে ক্যাচ দিয়ে রায়না ফিরলেও তাদের সমর্থকদের হারের ভয় থাকেনি। ১৮.২ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান তুলে পরের মাঠে জয়োৎসবে মাতে গুজরাট।

এবারের আসরে এই প্রথম ম্যাচ খেলার সুযোগ পেলেন সাকিব আল হাসান। গেল ৭ তারিখে শ্রীলঙ্কা সফর থেকে সরাসরি কলকাতার সাথে যোগ দিয়েছিলেন। কিন্তু বেঞ্চে বসে থেকেই পার কর দিতে হলো এক হালির বেশি ম্যাচ।

বিশ্বের সেরা অলরাউন্ডার নতুন বল হাতে নাইটসদের ইনিংস শুরু করেন। ব্যাটিংয়ে ১ রানে অপরাজিত ছিলেন। আর বাংলাদেশের বাঁহাতি স্পিনার ৪ ওভার বল করে একটি উইকেটও পেলেন না। কোনো ব্রেক থ্রু না। দিলেন ৩১ রান।

৬ ম্যাচে মাত্র দ্বিতীয় জয়ও অবশ্য গুজরাট লায়ন্সকে পয়েন্ট টেবিলে ওপরে ওঠাতে পারেনি। আপাতত নিচের দিক থেকে দ্বিতীয় তাদের অবস্থান। তবে ৬ ম্যাচের দ্বিতীয়টিতে এসে গুজরাটের মতো দলের বিপক্ষে এমনভাবে নিজেদের মাঠে ম্যাচ হারায় একটু ক্ষতি তো হয়েছেই কেকেআরের। জিতলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সের সমান ২০ পয়েন্ট হতো শাহরুখ খানের দলের। কিন্তু এবারের আসরে ফেভারিটদের ষষ্ঠ ম্যাচে এমন একটি হার ধাক্কাই হয়ে এলো। পয়েন্ট টেবিলে অবশ্য সেই ৮ পয়েন্ট নিয়েই দ্বিতীয় স্থানে নাইটসরা।

Share This:

এই পেইজের আরও খবর

বিএনপিকে অবশ্যই আগামী নির্বাচনে অংশ নিতে হবে : কাদের 

387

কুমিল্লা, ২১ এপ্রিল :  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের বলেছেন, বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা গণতান্ত্রিক অধিকার। এ অধিকার তাদেরকে স্বপ্রনোদিত হয়েই ভোগ করতে হবে, অধিকার অর্জন করতে হবে। এ অধিকার অর্জন না করে ২০১৪ সালের ৫ জানুয়ারি তারা যে ভুল করেছিল, আমি আশা করি তারা সে পুরনো ভুলের পুনুরাবৃত্তি করবে না। বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকার যে  ফাঁদে পা দিয়েছে সেই ফাঁদ থেকে বেড়িয়ে এসে অবশ্যই আগামী নির্বাচনে অংশ নিতে হবে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর কুমিল্লা পদুয়ার বাজারে ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

কাদের বলেন, গণতান্ত্রিক নির্বাচনে কোনো দল সরকারে থেকে বিরোধী কাউকে নির্বাচনে ডেকে আনবে, টেনে আনবে, এটা কেন? নির্বাচনে অংশগ্রহণ করাতো তাদের অধিকার।

এসময় মহাসড়কের চার লেন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও কুমিল্লা-লাকসাম সড়কের পারাপারে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় এক কোটি ৫৮ লাখ টাকা ব্যায়ে এ ফুটওভার ব্রিজ নির্মিত হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

জয় দিয়েই শেষ চারে ম্যানইউ 

911

স্পোর্টস ডেস্ক, ২১ এপ্রিল : ইউরোপা লিগের শেষ আটের প্রথম পর্বের ম্যাচে ড্র করায় কিছুটা সেমিতে জায়গা নিয়ে কিছুটা শঙ্কায় ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ঘরের মাঠে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে মার্কাস রাশফোর্ডের গোলে আন্ডারলেখটের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় নিয়েই শেষ চার নিশ্চিত করেছে মরিনহোর শিষ্যরা।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে স্বাগতিকরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১০ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন হেনরিক মাখিতারিয়ান। রাশফোর্ডের পাস থেকে জোড়াল শটে বল জালে জড়ান আর্মেনিয়ার এই মিডফিল্ডার। তবে ম্যাচের ৩২ মিনিটে সফরকারীদের সমতায় ফেরান সোফিয়ান হান্নি।

ম্যাচের বাকি সময় আর গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণে খেললেও  প্রথম পনেরো মিনিটে গোলের দেখা পায়নি কেউই। ১০৭ মিনিটের মাথায় স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসিয়ে নায়ক বনে যান ১৯ বছর বয়সী রাশফোর্ড। পুরো ম্যাচ জুড়ে আলো ছড়ান এ উঠতি ইংলিশ ফরোয়ার্ড।

Share This:

এই পেইজের আরও খবর

এফবিসিসিআই নির্বাচনে শমী কায়সার 

55

বিনোদন ডেস্ক, ২১ এপ্রিল : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ২০১৭-১৯ মেয়াদের নির্বাচনে পরিচালক পদে প্রার্থী হয়েছেন শমী কায়সার। সম্মিলিত গণতান্ত্রিক ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল থেকে নির্বাচন করবেন তিনি। এই প্যানেলের সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বর্তমান কমিটির প্রথম সহসভাপতি।

রাজধানীর পূর্বাণী হোটেলে গতকাল বৃহস্পতিবার বিকালে এই প্যানেল ঘোষণা করা হয়। চেম্বার থেকে ১৮ জন ও এসোসিয়েশন থেকে ১৮ জন করে প্রার্থী দিয়েছে এই প্যানেল। আগামী ১৪ মে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

শমী কায়সার ই-কমার্সভিত্তিক একটি সংগঠন থেকে এফবিসিসিআই’র সাধারণ পরিষদের সদস্য ও ভোটার হয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

বরিশালে বজ্রপাতে দুই জেলেসহ নিহত ৪ 

378

বরিশাল, ২১ এপ্রিল : মেহেন্দীগঞ্জে বজ্রপাতে দুই জেলে ও হিজলায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। আরো দুই জেলে আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মেহেন্দীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আক্তারুজ্জামান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় কালাবদর নদীতে মারজান ও তার দুই ভাই এবং প্রতিবেশী ইউসুফ কালাবদর নদীতে মাছ ধরতে যান। সেখানে বজ্রপাতে মারজান ও ইউসুফ নিহত হন। মারজানের দুই ভাই ইব্রাহিম ও নিজাম গুরুত্বর আহত হন।

নিহত মারজান গারুলিয়ার বাদল আকনের ছেলে এবং ইউসুফ ইমাম খানের ছেলে। অপর আহত দুইজনকে বরিশাল শেবাচিম হাসাপাতলে ভর্তি করা হয়েছে।

একই রাতে বজ্রপাতে হিজলায় দুই ব্যক্তি নিহত হয়েছেন।

থানার ওসি মাসুদুজ্জামান জানান, জালিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ইদ্রিস বেপারী ও মেমানিয়া ইউনিয়নের মিজান ঢালীর ইট ভাটার শ্রমিক আমিনুর রহমান নিহত হয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

হাওরে ক্ষতির কারণ চিহ্নিত করা হয়েছে : মায়া 

47

সিলেট, ২০ এপ্রিল : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, যাদের কারণে হাওরে ক্ষতি হয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যে কয়েকজনকে প্রত্যাহারও করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ত্রাণমন্ত্রী বলেন, হাওরে বাঁধ নির্মাণে অনিয়মের কারণেই এই ক্ষয়ক্ষতি হয়েছে যারা এই অনিয়ম-দুর্নীতির সাথে জড়িত তারা সংখ্যায় খুব কম তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ক্ষতিগ্রস্ত হাওরবাসীর খাদ্যের কোনো অভাব হবে না জানিয়ে মন্ত্রী বলেন, সরকারের কাছে কোনো কিছুর অভাব নেই। মানুষ না খেয়ে থাকবে না। সরকারের পূর্বপ্রস্তুতি থাকায় একজন মানুষও না খেয়ে থাকেনি। যতদিন পরবর্তী ফসল না উঠছে ততদিন ক্ষতিগ্রস্ত কৃষকসহ হাওরবাসীদের সরকারি খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

বিএনপির সমালোচনা করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, তারা ঢাকায় বসে বিভিন্ন ফতোয়া দিচ্ছে। কিন্তু কেউ এখানে এসে হাওরবাসীর পাশে দাঁড়াতে দেখলাম না। জামায়াত ছাড়া সকল রাজনৈতিক দলকে ক্ষতিগ্রস্ত হাওরবাসীর সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান মায়া।

জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. শহিদুল ইসলাম চৌধুরীর পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, সিলেট-২ আসনের এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিফতরের মহাপরিচালক মো. রিয়াজ আহমদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

সভায় সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদসহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সিলেটের বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জসহ ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করেন।

Share This:

এই পেইজের আরও খবর

যে কারণে কাঁদলেন নেইমার 

7877

স্পোর্টস ডেস্ক, ২০ এপ্রিল : শেষ ষোলোর দ্বিতীয় লেগে পিএসজির বিপক্ষে রূপকথা রচনা করেছিলেন নেইমার। বার্সেলোনাকে কোয়ার্টার ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিলেন নেইমার। জুভেন্টাসের বিপক্ষেও অসম্ভবকে সম্ভব করার স্বপ্ন দেখছিলেন। চেষ্টাও করেছেন খুব। কিন্তু এবার আর হয়নি। এই ‘না পারা’ নেইমারকে কতটা কষ্ট দিয়েছে, সেটা বোঝা গেল ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই।

তুরিন থেকে শেষ আটের প্রথম লেগে ৩-০ গোলে হেরে এসেছিল বার্সা। কাল নিজেদের মাঠে দ্বিতীয় লেগে জুভেন্টাসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। শেষ হয়ে গেছে বার্সেলোনার হয়ে নেইমারের দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন। তাঁর ব্যালন ডি’অর জয়ের স্বপ্নও বড় একটা ধাক্কা খেয়েছে।

সব মিলিয়ে নিজের আবেগ আর ধরে রাখতে পারেননি বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচ শেষে মাঠেই কাঁদলেন। ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদে মাঠ ছাড়েন নেইমার। একসময়ে বার্সায় খেলা তাঁর স্বদেশি ডিফেন্ডার দানি আলভেস এসে সান্ত্বনাও দিয়ে গেছেন। তবে তাতেও কান্না থামেনি নেইমারের।

শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরেছিল বার্সা। নিজেদের মাঠে ঘুরে দাঁড়িয়ে ৬-১ গোলে জিতে শেষ আটে উঠেছিল তারা। সেই ম্যাচে জোড়া গোল করার পাশাপাশি দুটি গোলে অবদান রেখেছিলেন নেইমার। সূত্র: মার্কা

Share This:

এই পেইজের আরও খবর

গতকালের ৮ টাকার ভাড়া এখন ২৫ টাকা 

2891

ঢাকা, ২০ এপ্রিল : রাজধানীতে সিটিং সার্ভিস বলে কোনো বাস চলে না। ভাড়া নেওয়ার পরই সব লোকাল হয়ে যায়। উল্টো যাত্রীদের পকেট কাটে তারা। সিটিং সার্ভিস বন্ধের পর একটু স্বস্তি পেয়েছিলাম। এখন আবার আগের মতো হয়ে গেছে। সরকার নির্ধারিত ভাড়া নেওয়ার কথা বলা হলেও সেই আগের সিটিংয়ের ভাড়া নিচ্ছে। অথচ মাঝ রাস্তা থেকে যাত্রী তুলছে। কালশী চত্বর থেকে শেওড়া পর্যন্ত এসেই ২৫ টাকা ভাড়া দিতে হলো। অথচ গতকালই ৮ টাকা দিয়েছিলাম।

বিআরটিএ সিটিং সার্ভিস আরও ১৫ চালু রাখার ঘোষণার পর দিন আজ বুধবার মিরপুর-থেকে নতুন বাজার যাতায়াত করা জাবালে নূর পরিবহনে মাসুম নামের এক যাত্রী অনেকটা আক্ষেপের সুরে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সিটিং সার্ভিস বন্ধের ফলে রাস্তায় গাড়ি ছিল না। আজ সকাল ৮টা বাজে দেখুন গাড়িতে ২০ জন যাত্রীও নেই। প্রতিদিনই এমন যাত্রীই এ সময় গাড়িতে থাকে। কিন্তু সরকারি ঘোষণা পর গাড়ির মালিকেরা বাস রাস্তায় নামায়নি, যেকারণে গাড়িতে অনেককে ঠাসাঠাসি করে উঠতে হয়েছে। আর একদিন পরই সেই গাড়িই ফাঁকা হয়ে গেল।

একই গাড়ির আরেক যাত্রী বলেন, সিটিং সার্ভিস বন্ধ এবং পরে আবারও চালু করে জনগণের দুর্ভোগই বাড়লো। কারণ দেখুন ভাড়া নিয়ে আগে হেলপারদের সঙ্গে ঝামেলা হতো না। এখন হচ্ছে।

তবে শুধু জাবালে নূর নয়, মিরপুর থেকে জিল্লুর রহমান ফ্লাইওভার দিয়ে চলাচল করা অধিকাংশ যানবাহনের একই অবস্থা। সরেজমিনে দেখা গেছে, সরকার নির্ধারিত ভাড়া দিতে চাইলে তাদের বাস থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। কিছু কিছু বাস মাঝপথে থামিয়ে ভাড়া নেওয়ার পর আবার চালু করেছে। পরিবহন শ্রমিকদের এক জোট হয়ে যাত্রীদের সঙ্গে কথাকাটা করতে দেখা গেছে। এতে অফিসগামী যাত্রীদের বেশ বেগ পোহাতে হয়েছে। যাত্রীরা বলছেন, তারা এখন পরিবহন শ্রমিকদের হাতে জিম্মি হয়ে গেছে।

এর আগে, বুধবার বিকালে পরিবহন মালিক-শ্রমিক নেতা ও বিআরটিএ এর বৈঠক শেষে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটির) চেয়ারম্যান মশিয়ার রহমান জানান,  আগামী ১৫ দিনের জন্য রাজধানীতে আগের মতো সিটিং সার্ভিস চলবে। একই সঙ্গে লোকাল সার্ভিস চালুর পর শুরু হওয়ার ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমও এই সময়ে বন্ধ থাকবে। তবে সরকার নির্ধারিত চার্ট অনুযায়ী সব বাসের ভাড়া নিতে হবে।

তিনি আরও বলেন, নগরবাসীর পরিবহন সংকটের বিষয়টি মাথায় রেখে যাত্রীরা যদি সিটিং সার্ভিস চায়, তাহলে সিটিং সার্ভিসকে একটি আইনি কাঠামোয় আনার পরিকল্পনা নেওয়া হবে বলেও তিনি জানান।-বাংলাদেশ প্রতিদিন

Share This:

এই পেইজের আরও খবর