২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫১, শনিবার

‘জেল খাটার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন খালেদা’

‘জেল খাটার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন খালেদা’ 

11

ঢাকা, ২১ জুলাই : খালেদা জিয়া জেল খাটার ভয়ে ফেরারি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, “বিএনপি নেত্রীর ছেলে তারেক জিয়ার সাত বছরের জেল হয়েছিল। তাই তিনি মামলা মোকাবিলার ভয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছেন।”

শুক্রবার ফরিদপুরে দুস্থ, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব বলেন।

খন্দকার মোশাররফ বলেন, “তারেক জিয়া দেশ ছেড়ে পালিয়ে বিদেশে গিয়ে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করার কাজে লিপ্ত রয়েছেন। যারা দেশকে ভালোবাসে না তারা কীভাবে এই দেশের মানুষের সমর্থন পাবে? দেশে এখন সুষমভাবে উন্নয়ন হচ্ছে। বিএনপি-জামায়াত নেত্রী খালেদা জিয়া ক্ষমতা থাকা অবস্থায় দেশে উন্নয়নের নামে লুটপাট করেছে। শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর দেশকে পিছিয়ে পড়া থেকে এখন উন্নয়নের মহাসড়কে তুলেছেন।”

তিনি আরও বলেন, “বর্তমান সরকার রাজনৈতিকভাবে শক্ত অবস্থানে আছে। ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। খালেদা জিয়া লেবেল ফিল্ড প্লেয়িংয়ের কথা বলছেন। তার এ কথার মানে আমি বুঝি না। নির্বাচন কমিশনের দায়িত্ব নির্বাচন পরিচালনা করা। বর্তমান নির্বাচন কমিশন সে দায়িত্ব সুচারুভাবে পালন করবে।”

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে আনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতাসেম হোসেন ওরফে বাবর, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ এস এম আলী আহসান প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

গ্রেফতার হতে পারেন রাকেশ রোশন 

82

বিনোদন ডেস্ক, ২১ জুলাই : আদালতের দ্বারস্ত হয়েও লাভ হলো না জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক রাকেশ রোশনের। তার প্রযোজিত ও পরিচালিত ‘কৃষ ৩’ ছবির গল্প নাকি চুরি করা! তাই কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলায় গ্রেফতার হতে পারেন রাকেশ।

বছর খানেক আগে, দেহরাদুনের জনৈক লেখক রূপনারায়ণ সোঙ্কার পুলিশে অভিযোগ করেন, ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘কৃষ ৩’ ছবির গল্প তার উপন্যাস ‘সুয়ারদান’ থেকে চুরি করা। ফলে কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলায় এই ছবির প্রযোজক-পরিচালক রাকেশ রোশনের গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

জানা গেছে, এ মামলার ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছিলেন রাকেশ। কিন্তু কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলার ওপর স্থগিতাদেশের আবেদন সম্প্রতি বাতিল করে দিয়েছেন উত্তরাখণ্ড হাইকোর্ট। বিচারপতি জানিয়ে দিয়েছেন, মামলার চার্জশিট যেহেতু পেশ হয়ে গেছে, তাই স্থগিতাদেশ জারি সম্ভব নয়।

এদিকে সোঙ্কারের এক আইনজীবী জানিয়েছেন, ওই উপন্যাস ছবি মুক্তির অনেক আগে অর্থাৎ ২০১০ সালে প্রকাশিত হয়। তাই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। এই মামলায় স্থগিত করতে না পারায় গ্রেফতার হতে পারেন রাকেশ রোশন।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ 

5

গাজীপুর, ২১ জুলাই : গাজীপুরের শ্রীপুরে আবু (৪০) নামে এক ব্যক্তিকে ৫০ কেজি গাঁজাসহ আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার মাওনা চকপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আবু ওই এলাকার মৃত আহাত মিয়ার ছেলে।

শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক মো. লুৎফর রহমান জানান, শুক্রবার ভোরে মাওনা চকপাড়া এলাকায় আবুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ি থেকে ৫০ কেজি গাঁজাসহ তাকে আটক করা হয়। এ ব্যাপারে শ্রীপুর থানায় একটি মাদক মামলা করা হয়েছে। পরে আটক আবুকে গাজীপুর আদালতে পাঠানো হয়।

Share This:

এই পেইজের আরও খবর

যেসব বিষয়ে সচেতন থাকতে হবে হজযাত্রীদের 

897

ঢাকা, ২০ জুলাই : এবার সৌদি সরকার হজযাত্রীদের জন্য ই-ভিসা চালু করায় নতুন নিয়ম অনুযায়ী ভিসা সংরক্ষেণে বিষেশ সচেতনতার কথা বলা হয়েছে। কারণ আগের মতো এই ই-ভিসা পাসপোর্টের সঙ্গে লাগানো থাকে না। ফলে এটি আলাদা করে সংরক্ষণ করতে হবে হজযাত্রীদের, যা আগে থেকে সচেতন না থাকলে হারিয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যাবে।

তাছাড়া ই-ভিসা ও পাসপোর্ট দেখাতে হবে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ কাউন্টারে। ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের নির্দিষ্ট পাতায় সিল মারার পর সেটি যত্ন করে রাখতে হবে। ই-ভিসা দেখাতে ও প্রিন্ট করতে পাসপোর্ট নম্বর ও নামের শেষ অংশ লিখে দেয়া হবে। এটি পাওয়া যাবে www.hajj.gov.bd লিংক থেকে।

জানা গেছে, ই-ভিসা পাসপোর্টের সঙ্গে লাগানো না থাকায় এটি আলাদাভাবে প্রিন্ট করে দেয়া হবে হজযাত্রীদের।

হজযাত্রী ও হজ এজেন্সির মধ্যে সম্পাদিত চুক্তিপত্রটি (হজের ওয়েবসাইট www.hajj.gov.bd থেকে ১৫ নম্বর ফরম) সঙ্গে রাখবেন।

অন্যদিকে, হজযাত্রীদের আগে যাওয়ার সময় একটি বোর্ডিং কার্ড, ফেরার সময় একটি বোর্ডিং কার্ড দেয়া হতো। এবার যাওয়া-আসার জন্য দুটি বোর্ডিং কার্ড যাত্রীদের আগেই দিয়ে দেয়া হবে।

হজযাত্রীরা হজে যাওয়ার আগে তিন সেট করে ই-ভিসা, বোর্ডিং কার্ড, হেলথ কার্ড, পাসপোর্টের ফটোকপি করবেন। মূল কপি থাকবে হাতে। এসব কাগজ এক সেট হাতব্যাগে সংরক্ষণ করবেন, এক সেট মালামালের মধ্যে রাখবেন এবং এক সেট দেশে আত্মীয়স্বজনের কাছে রাখতে হবে।

কারণ, জেদ্দা হজ টার্মিনালে পৌঁছানোর পর মক্কায় বাসে ওঠার আগে মোয়াল্লেম পাসপোর্ট জমা নিয়ে নেয়। আবার দেশে ফেরার সময় জেদ্দা বিমানবন্দরে মোয়াল্লেম পাসপোর্ট ফেরত দেয়।

হজে যাওয়ার আগে হজযাত্রীদের আত্মীয়স্বজনকে নজর দিতে হবে যাতে পাসপোর্টের সঙ্গে ভিসা, হেলথ কার্ড যথাযথভাবে লাগানো হয়। তা না হলে এসব কিছু হারিয়ে যেতে পারে।

এছাড়া, পাসপোর্ট, বিমানের টিকিট সংগ্রহ ও তারিখ নিশ্চিত করতে হবে। প্রয়োজনীয় বৈদেশিক মুদ্রা সংগ্রহ করাসহ নিয়ম মেনে ম্যানিনজাইটিস টিকা বা অন্যান্য ভ্যাকসিন দিয়ে নিন। হজের নিয়ম জানার জন্য একাধিক বইও পড়তে পারেন।

মনে রাখুন, বিমানে উড্ডয়নকালে হাত ব্যাগে ছুরি, কাঁচি, দড়ি নেয়া যাবে না। বিমান কর্তৃপক্ষের ব্যবস্থা অনুযায়ী বিমানে কোনো হজযাত্রী সর্বোচ্চ ৩০ কেজির বেশি মালামাল বহন করতে পারবেন না। নিবন্ধিত চিকিৎসকের ব্যবস্থাপত্র ব্যতীত কোনো ওষুধ নিতে পারবেন না। চাল, ডাল, শুঁটকি, গুড় ইত্যাদিসহ পচনশীল খাদ্যদ্রব্য যেমন: রান্না করা খাবার, তরিতরকারি, ফলমূল, পান, সুপারি ইত্যাদি সৌদি আরবে নিয়ে যাওয়া যাবে না।

Share This:

এই পেইজের আরও খবর

এসএ টিভির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা 

8325

ঢাকা, ২০ জুলাই : মানহানি মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির চেয়ারম্যান ফরিদা পারভীন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সালাহ উদ্দীন আহম্মেদ, ডিএমডি সেলিনা আক্তার, পরিচালক নূরে আলম রুবেল, শিরিন আক্তার ও সামছুর আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন যশোরের সিনিয়র জুডিসিয়াল আমলি আদালত।

বৃহস্পতিবার দুপুরে একটি মানহানির মামলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতের বিচারক মো. হুমায়ুন কবির আসামিদের গ্রেপ্তারের আদেশ দেন।

বাদীর আইনজীবী দেবাশীষ দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

এসএ টিভির সাবেক যশোর প্রতিনিধি অনুব্রত সাহা মিঠুনের দায়ের করা মামলার আসামি পরোয়ানা ব্যক্তিরা।

মামলা সূত্রে জানা গেছে, অনুব্রত সাহা মিঠুন গত বছরের ১৯ ডিসেম্বর রেজিস্ট্রি চিঠির মাধ্যমে এসএ টিভি থেকে যথাযথভাবে অব্যাহতি নেন। এরপর ফিরিয়ে দেন পরিচয়পত্র, লোগোসহ যাবতীয় মালামাল।

এরপর গত ২৩ ডিসেম্বর এসএ টিভি কর্তৃপক্ষ একটি পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে তার বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রকাশ করে। এ ঘটনায় অনুব্রত সাহা মিঠুন বাদী হয়ে ২০১৬ সালের ২৬ ডিসেম্বর যশোর সিনিয়র জুডিসিয়াল আমলি সদর আদালতে একটি মানহানি মামলা করেন।

Share This:

এই পেইজের আরও খবর

অবশেষে তাহসান-মিথিলার ডিভোর্স 

01

বিনোদন ডেস্ক, ২০ জুলাই : আনুষ্ঠানিকভাবে ডিভোর্স নিতে যাচ্ছেন দেশের জনপ্রিয় তারকা জুটি তাহসান-মিথিলা। বেশ কিছু দিন ধরেই তাদের বিচ্ছেদের গুঞ্জন শোনা যাচ্ছিলো। অবশেষে এটি সত্যি হলো। তাহসান ও মিথিলা একসঙ্গে থাকছেন না কয়েক মাস ধরে। এবার বিচ্ছেদের সত্যতার কথা স্বিকার করে নিলেন দুজনই।

বৃহস্পতিবার দুপুরে তাহসান বিষয়টি নিশ্চিত করেছেন। শিগগিরই তাদের ডিভোর্স এর আনুষ্ঠানিকতা শুরু হবে বলেও জানিয়েছেন তিনি।

এ বিষয়ে তাহসান ও মিথিলা একই সুরে বলেন, আমরা একসঙ্গে ঘোষণা দিচ্ছি, শিগগিরই আনুষ্ঠানিক ডিভোর্সে যাচ্ছি আমরা। গত কয়েকমাস ধরেই আমরা বিষয়টি নিয়ে ভাবছিলাম। অবশেষে সিদ্ধান্ত নিলাম কোন চাপে না থেকে আলাদা আলাদা থাকার। আমরা জানি আমাদের এ সিদ্ধান্তে অনেকে ব্যথিত হবেন। সে জন্য দুঃখ প্রকাশ করছি।

Share This:

এই পেইজের আরও খবর

‘রকিব মার্কা নির্বাচন করতে চাচ্ছেন নূরুল হুদা’ 

287

ঢাকা, ১৯ জুলাই : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সাবেক সিইসি কাজী রকিবউদ্দিন আহমেদের ‌‘মতো’ নির্বাচন করতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কে এম নূরুল হুদাকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকার আপনাকে হারিকেন দিয়ে খুঁজে খুঁজে নিয়ে এসে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব দিয়েছে। এখন আপনি প্রধানমন্ত্রীর সুরেই কথা বলছেন। সরকারের এজেন্ডা বাস্তবায়নের জন্য আপনি কাজ করছেন। আপনি রকিব মার্কা নির্বাচনের মতোই নির্বাচন করতে চাচ্ছেন। আপনার অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কঠিন হবে।’

কুমিল্লা মহানগরীর শিশুমঙ্গল রোডস্থ ধর্মসাগর দক্ষিণ পাড় দক্ষিণ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব সব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ‘দেশের ১৮ লাখ মানুষ চিকুনগুনিয়ায় আক্রান্ত। তাদের কোনো চিকিৎসা ব্যবস্থা নেই। সরকার এটিকে মহামারি বলতে নারাজ। মশা মারার নামে লাখ লাখ টাকা লোপাট করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘দুর্গত অঞ্চলে ত্রাণ নেই। মানুষ বহু কষ্টে জীবন-যাপন করছে। সরকারের এ ব্যর্থতাকে আড়াল করতে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। বেগম জিয়া চিকিৎসার জন্য বিদেশে গেছেন। তিনি দেশ ছাড়েননি। বরং দেশ ছেড়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী।’

এ সময় জেলা বিএনপির সাংগঠনিক মোস্তাক মিয়া, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুজ্জমান আমির, আদর্শ সদর উপজেলা বিএনিপর সাধারণ সম্পাদক রেজাউল করিম, চৌদ্দগ্রাম উপজেলা বিএনিপর আহবায়ক কামরুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

কমপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে চাই: গেইল 

27

স্পোর্টস ডেস্ক, ১৯ জুলাই : দীর্ঘদিন ধরেই ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টেস্ট দলের বাইরে রয়েছেন ক্রিস গেইল। মূলত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কঠোর নিয়মই গেইলদের ফেলে দিয়েছে সমস্যায়। বোর্ডের নিয়ম বলছে, ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে না খেললে ওয়ানডে ও টেস্ট দলে জায়গা হবে না ক্রিকেটারদের। গেইল-ব্রাভো-স্যামিরা তো খেলে বেড়ান বিশ্বের তাবত টি-টোয়েন্টি লিগে।

এবার তাদের জট খুলতে যাচ্ছে ওয়ানডেতে। বোর্ডের নিয়ম শিথীল হতে চলেছে। তাই ইংল্যান্ড সফরে ওয়ানডেতে গেইল-ব্রাভোদের দেখা যেতে পারে। টেস্টে কখন ফিরবেন গেইলরা? তা এখনও নিশ্চিত নয়। তবে জাতীয় দলের জার্সিতে টেস্টে আর একটি সুযোগ চান। কমপক্ষে একটি টেস্ট ম্যাচ হলেও খেলতে চান গেইল।

এক সাক্ষাৎকারে গেইল বলেন, আমি আবারো টেস্ট খেলতে চাই। কমপক্ষে একটি ম্যাচ হলেও চলবে! তবে পাঁচ দিনের খেলার জন্য আমার শরীর সায় দেবে কিনা, সে ব্যাপারে আমি নিশ্চিত নই। তবে এটা ঠিক যে…এক সময় ঠিক হয়ে যাবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৪ সালের সেপ্টেম্বরে। দেশের জার্সিতে ১০৩টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ৪২.১৮ গড়ে নামের পাশে যোগ করেছেন ৭২১৪ রান। এতে ১৫টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৩৭টি হাফ সেঞ্চুরিও।

Share This:

এই পেইজের আরও খবর

‘পাকিস্তানের সহযোগিতায় ভারতে হামলায় প্রস্তুত চীন’ 

86

আন্তর্জাতিক ডেস্ক, ১৯ জুলাই : পাকিস্তানের সহযোগিতায় ভারতে হামলার জন্য চীন প্রস্তুতি নিয়েছে বলে দাবি করেছেন দেশটির সমাজবাদী পার্টির প্রধান ও সাবেক প্রতিরক্ষা মন্ত্রী মুলায়ম সিং যাদব। একই সঙ্গে তিব্বতের স্বাধীনতায় সমর্থন ও তিব্বত ইস্যুতে ভারতের অবস্থান বদলাতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

উত্তর প্রদেশের নেতা মুলায়ম সিং যাদব বলেছেন, পাকিস্তানের সঙ্গে মিলে ভারতে পারমাণবিক হামলার পরিকল্পনা করছে। চীন-ভারত বিবাদের বিষয়ে সংযত বক্তব্য দেয়ার সরকারি পরামর্শ উপেক্ষা করে বর্ষীয়ান এই বিরোধী দলীয় নেতা বলেন, ভারতে হামলার জন্য পাকিস্তানে পারমাণবিক বোমা লুকিয়ে রেখেছে চীন।

সিকিম প্রদেশের সীমান্তে চীনের সামরিক উপস্থিতি দুই দেশের মধ্যে উত্তেজনা সৃষ্টি করেছে। এই প্রেক্ষিতে মুলায়ম সিং যাদব বলেন, ভারত চীনের দিক থেকে বড় বিপদের সম্মুখীন হতে যাচ্ছে। আমি কেন্দ্রীয় সরকারকে অনেক বছর ধরে এই বিষয়ে সতর্ক করে আসছি। চীন পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে এবং তারা ভারতে হামলার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছে।

মুলায়ম সিং দাবি করেন, ভারতে হামলার জন্য পাকিস্তানে পারমাণবিক বোমা লুকিয়ে রেখেছে চীন। তবে এটাও বলেছেন গোয়েন্দা সংস্থাগুলো আরো ভালো জানবে এই বিষয়ে। গত শুক্রবারে ভারতের বিরোধী দলীয় নেতাদের সিকিম সীমান্ত পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা করার সময়ও তিনি এই মূল্যায়ন উপস্থাপন করেছিলেন। সেই সময়ে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ তাকে বলেন, প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি তার শঙ্কার বিষয়টি ব্যাখ্যা করবেন।

মঙ্গলবার ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্কর বিভিন্ন দলের ২০জন সংসদ সদস্যর একটি প্রতিনিধি দলকে বলেন, যদিও চীন সীমান্ত বিরোধ ইস্যুতে ‘অস্বাভাবিক আগ্রাসন’ প্রদর্শন করছে তারপরেও রাজনীতিবিদদের উচিত হবে ‘গভীর নিঃশ্বাস নেয়া’ কারণ দিল্লি এই সমস্যার সমাধানে সব কূটনৈতিক চ্যানেলে কাজ করছে।

চীন মঙ্গলবার পুনরায় দাবি করেছে, ১৬ তারিখ ভারতীয় সেনারা চীনের সীমান্তে ‘অবৈধ অনুপ্রবেশ করে ডংলাং মালভূমিতে রাস্তা নির্মাণের কাজে বাধা দিয়েছে। ভুটান এই মালভূমিকে ডোকালাম নামে অভিহিত করে এবং এটি নিজেদের সাম্রাজ্যের অংশ মনে করে। ভারত এই দাবিকে সমর্থন করে এবং চীনকে সতর্ক করেছে, এই রাস্তা নির্মাণ গুরুতর নিরাপত্তা ঝুঁকি। এই রাস্তা নির্মিত হলে চীন ভারতের সাতটি উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যর সঙ্গে মূল ভূখণ্ডের সংযোগরক্ষাকারী ‘চিকেন নেক’ নামের সরু উপত্যকার সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবে।

তিব্বতে বেশ কয়েকদিন ধরে সামরিক মহড়ার আয়োজন করছে চীন যেখানে প্রদর্শন করা হচ্ছে কিভাবে শত্রুপক্ষের বিমান ও ট্যাংক উড়িয়ে দেয়া হবে। চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম সরকারের প্রতি ভারতকে ‘উচিত শিক্ষা’ দেয়ার আহ্বান জানিয়েছে যা ১৯৬২ সালে অরুণাচল প্রদেশ নিয়ে হওয়া যুদ্ধে ‘অপমানজনক পরাজয়ের’ সমতুল্য হবে। মঙ্গলবার জাতীয়তাবাদী গ্লোবাল টাইমস বলেছে, ভারতের সঙ্গে যুদ্ধের জন্য সম্পূর্ণ প্রস্তুত চীন এবং সেনা প্রত্যাহার না করলে ৩৫০০ কিলোমিটার বিবদমান সীমান্ত জুড়ে চীনা সেনার মোকাবেলা করতে হবে ভারতকে।

এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছিলেন, কেন্দ্রীয় সরকার এই বিরোধকে ভুলভাবে ব্যবস্থাপনা করছে। ‘চিকেন নেক’ উপত্যকার সন্নিকটে হওয়ায় এতে পশ্চিমবঙ্গের ঝুঁকি অনেক বেশি বলে মন্তব্য করেন তিনি। সূত্র: এনডিটিভি।

Share This:

এই পেইজের আরও খবর

বিচারবিভাগকে কোণঠাসা করে দেশের মঙ্গল হয় না 

05

ঢাকা, ১৮ জুলাই : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে উদ্দেশ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, “বিচারবিভাগকে কোণঠাসা করে দেশের মঙ্গল হয় না।”

মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানিকালে তিনি এ কথা বলেন।

মাহবুবে আলমের উদ্দেশে প্রধান বিাচরপতি বলেন, “একদিন আপনি থাকবেন না, আমি থাকব না। বিচার বিভাগ থাকবে। এই কোর্টকে রাখতে হলে সবার দায়িত্ব আছে। জুডিশিয়ারিকে কর্নাড (কোণঠাসা) করে দেশের মঙ্গল হয় না।”

শুনানিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা-সম্পর্কিত হাইকোর্টের রায়ে স্থগিতাদেশের মেয়াদ আজ মঙ্গলবার আরও দুই সপ্তাহ বাড়িয়েছেন আপিল বিভাগ।

এদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের ওপর স্থগিতাদেশের মেয়াদ আরো দুই সপ্তাহ বাড়িয়ে আদেশ দেন আপিল বিভাগ।

Share This:

এই পেইজের আরও খবর

অস্ট্রেলিয়াকে ২-০ তে হারাতে চান মুমিনুল 

11

স্পোর্টস ডেস্ক, ১৮ জুলাই : টাইগাররা ঘরের মাঠে কতটা শক্তিশালী তা খুব ভালো করেই যানে ক্রিকেটবিশ্ব। ঘরের মাঠে ছাপিয়ে বাংলাদেশ এখন দেশের বাইরেও দাপুটে ক্রিকেট খেলে। সর্বশেষ নিজেদের মাঠে টেস্টে শক্তিশালী ইংল্যান্ডকে হারানোর পর শ্রীলঙ্কা সফরে নিজেদের শততম টেস্টে জিতেছে টাইগাররা। এরপর ভারতের মাঠে জিততে না পারলে এক মাত্র টেস্টে অসাধারণ ক্রিকেটে খেলেছে মুশফিক বাহিনী।

নিজেদের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারাতে মরিয়া টিম বাংলাদেশ। বাংলাদেশ টেস্ট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ মনে করেন নিজেদের মাঠে অস্ট্রেলিয়াকে ২-০তে হারানো সম্ভব।

মঙ্গলবার মিরপুরে কন্ডিশন ক্যাম্পে ঘাম ঝড়ানো শেষে দুপুরে সাংবাদিকদের তিনি বলেন, “গত কয়েক বছরে আমরা যেভাবে টেস্ট খেলেছি। তাতে করে আমার বিশ্বাস অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা ২-০ তে টেস্ট ম্যাচ জিততে পারি। ১-১ হলেও খারাপ নয়। তবে আমার দৃঢ় বিশ্বাস আমাদের দুটি ম্যাচই জেতার সামর্থ রয়েছে। কেননা আগের চেয়ে আমাদের টেস্ট দলটা অনেক ভালো।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ সহজ হবে না বলেই মনে করেন টেস্ট লিটল মাস্টার। তিনি বলেন, “আমার মনে হয় ইংল্যান্ডের চেয়ে খানিকটা কঠিন হবে। কিছুদিন আগে অস্ট্রেলিয়া ভারতের কন্ডিশনে খেলে এসেছে। আর ইংল্যান্ড আমাদের বিপক্ষে খেলে ভারতে গিয়েছিল। সবকিছু মিলিয়ে আমার মনে হয় অস্ট্রেলিয়া সিরিজ খানিকটা কঠিন হবে। ওরা জানে কিভাবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হয়। আমাদের সেভাবেই প্রস্তুত হতে হবে।’

আগামী আগস্টের মাঝামাঝিতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার দলের। তবে শেষ অবধি অসি শিবির আসতে পারবে কি না, তা নিয়ে রয়েছে সংশয়। কারণ বেতন-ভাতা নিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেটার ও বোর্ডের মধ্যে চলছে টানাপোড়েন। সমস্যার সমাধান না হলেও বাংলাদেশে আসা অনিশ্চিত হয়ে পড়বে স্মিথদের।

Share This:

এই পেইজের আরও খবর

নাশকতার ৪ মামলায় জয়নুল আবদীন ফারুকের জামিন 

08

ঢাকা, ১৮ জুলাই : নাশকতার ঘটনায় দায়ের করা চার মামলায় হাই কোর্ট থেকে জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক। দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূতি ঘিরে এ নাশকতার ঘটনা ঘটে।

মঙ্গলবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী এবং বিচারপতি এএনএম বসিরর উল্লাহর হাই কোর্ট বেঞ্চ তাকে জামিনের এ আদেশ দেন।

এসময় রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন পাওয়া বিএনপি নেতা ফারুককে কেন স্থায়ী জামিন দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে থাকা ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবীর সাংবাদিকদের এসব তথ্য জানান।

আদালতে ফারুকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকিব মাহবুব।

ব্যারিস্টার সাকিব জানান, নাশকতার অভিযোগে ২০১৫ সালের ৪ জানুয়ারি, ৬ জানুয়ারি ও ৭ জানুয়ারি পল্টন থানায় ওই চার মামলায় দায়ের করা হয়। ফারুকের বিরুদ্ধে এই মামলাগুলো হয় ২০১৫ সালের জানুয়ারিতে। ওই সময় রাজধানীর পল্টন, জাতীয় প্রেস ক্লাব ও বায়তুল মোকাররম মোড়ে নাশকতার ঘটনায় পুলিশ ছয়টি মামলা করে। এসব মামলায় আসামি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফারুককে।

গত ২ জুলাই ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। এর মধ্যে মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন দুই মামলায় তাকে জামিন দিলেও বাকি চারটির আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ওই চার মামলায় হাই কোর্টে জামিন আবেদন করেন তিনি।

নাশকতার অভিযোগে ফারুকের বিরুদ্ধে মোট ১২টি মামলা রয়েছে বলে জানান, তার অন্যতম আইনজীবী ব্যারিস্টার সাকিব ।

Share This:

এই পেইজের আরও খবর

জাবিতে অনশনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন 

822

জাবি, ১৭ জুলাই : মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীর মধ্যে দুইজন অসুস্থ হয়ে পড়েছেন। তারা হলেন, ইংরেজি বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী সর্দার জাহিদ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ ব্যাচের শিক্ষার্থী পূজা বিশ্বাস। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক তৌহিদ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মামলার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনশনরত শিক্ষার্থীদের দাবির ব্যাপারে সিদ্ধান্ত নিতে রবিবার দুপুরে এক জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় সিন্ডিকেট সভা শেষে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক অফিস আদেশে শিক্ষার্থীদের অনশনকে অযৌক্তিক আখ্যা দিয়ে তা প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। একইসাথে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি হয় এবং বিশ্ববিদ্যালয় পরিবারের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কার্যকলাপ থেকে আন্দোলন ও অনশনরত শিক্ষার্থীদের বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন সর্দার জাহিদ। পরে তার সাথে আরও তিন শিক্ষার্থী অনশনে যুক্ত হন

গত ২৬ মে ঢাকা-আরিচা মহাসড়কে বাস চাপায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হলে প্রতিবাদে পরদিন ২৭ মে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। একপর্যায়ে সড়ক অবরোধকারী শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ, গুলি, টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে অবস্থিত কার্যালয়ে ভাঙচুর চালায়। এ ঘটনায় আন্দোলনকারী ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে যাত্রীর জুতায় ৫টি স্বর্ণের বার, আটক ১ 

7356

যশোর, ১৭ জুলাই : যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে এক পাসপোর্ট যাত্রীর জুতার ভেতর থেকে ১ কেজি ২৫০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে ওই স্বর্ণের বারগুলো উদ্ধার করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা বিভাগ।

আটক পাসপোর্ট যাত্রী সেলিম হাওলাদার (৪৫) মুন্সিগঞ্জ জেলার বলাই টঙ্গিবাড়ি এলাকার শামসুল হক হাওলাদারের ছেলে।

বেনাপোল বন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা ও শুল্ক গোয়েন্দা আব্দুল মুতালিব জানান, তারা গোপন সূত্রে জানতে পারেন, একজন পাসপোর্ট যাত্রী স্বর্ণের বার নিয়ে ভারতে যাচ্ছেন।

এই তথ্যের ভিত্তিতে বন্দর চেকপোস্টে তল্লাশি চালিয়ে পাসপোর্ট যাত্রী সেলিম হাওলাদারের জুতার ভেতর থেকে ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ২৫০ গ্রাম।

Share This:

এই পেইজের আরও খবর

বহুবার যৌন হেনস্থার শিকার প্রীতি! 

65

বিনোদন ডেস্ক, ১৭ জুলাই : বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা বেশ কয়েক বছর হয়ে গেল কোনো ছবিতেই কাজ করছেন না। ইন্ডাস্ট্রি থেকে প্রায় সরেই গেছেন। তবে তার বাচ্চা ইমেজ এখনও পর্যন্ত রয়েই গেছে। কিন্তু ইন্ডাস্ট্রিতে থাকার সময় থেকেই নিজের মতেই চলতে বেশি পছন্দ করতেন প্রীতি। তবে একবার নয়, বহুবার নাকি যৌন হেনস্থার শিকার হন তিনি!

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রীতি বলেন, তিনি মেয়েদের স্কুলে পড়তেন। সেখানে কোনো ইভটিজার ছিল না। কিন্তু তিনি যখন দিল্লি যান সেখানে হেনস্থার শিকার হন। সেখানে বিভিন্নভাবে তাকে হেনস্থা করা হয় বলে জানান। এরপর একদিন কয়েকটা ছেলেকে ধরে মারেন প্রীতি।

তখন ভাইয়ের কথা মনে পড়ে তার। ভাই তাকে এই সব ঝামেলার মধ্যে জড়াতে বারণ করেছিলেন। আর সেই কারণেই মুম্বাইতে চলে যান তিনি। কিন্তু, মুম্বাইতে পরবর্তীকালে তার কোনো সমস্যাই হয়নি। সেই হেনস্থার দিনগুলি তার কাছে সারা জীবন স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন প্রীতি।

যা তিনি কখনোই ভুলতে পারবেন না। তখন রাস্তায় বের হলেই একটা ভয় কাজ করত তাঁর মধ্যে। একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন প্রীতি।

Share This:

এই পেইজের আরও খবর