১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৫৪, শুক্রবার

কুড়িগ্রামের সঙ্গে তিন উপজেলার যোগাযোগ বন্ধ

কুড়িগ্রামের সঙ্গে তিন উপজেলার যোগাযোগ বন্ধ 

8583

কুড়িগ্রাম, ১৮ আগস্ট : উত্তরাঞ্চলের কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির কোন উন্নতি হয়নি। আগের মতই অবস্থা বিরাজ করছে। এ কারণে বঙ্গসোনাহাট স্থলবন্দরসহ আরো তিন উপজেলার সঙ্গে জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দূর্ভোগে পড়েছেন হাজারও মানুষ।

কুড়িগ্রাম সদরের প্রায় ১৪০কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও জেলায় বন্যায় ৪৪ কিলোমিটার বাঁধ ভেঙে গেছে।

কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের দু’দিক ভেঙে যাওয়ায় গাড়ি চলাচলে ব্যহত হচ্ছে। অনেক রাস্তার ইট সুঁড়কি উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা বলছেন, পানি কমলেও ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো ব্যবহারের উপযোগী করতে সময় লাগবে।

জেলা প্রশাসনের কন্ট্রোল রুমের তথ্য মতে, ৯টি উপজেলার ৬২টি ইউনিয়নের ৭২৪টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। পানিবন্দি হয়েছে ৪ লাখ ২২ হাজার মানুষ। গেল এক সপ্তাহে বন্যায় ১৯ জন মারা গেছে। ৫০ হাজার ০১ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে। এতে ৩ লাখ ৪৩ হাজার ৩৩৫ কৃষক ক্ষতির সম্মুখিন হবেন।

অপরদিকে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ হাজার ৬১২টি পরিবার। ভেসে গেছে ২৩টি ব্রিজ ও কালভার্ট। বানভাসি ২৫ হাজার পরিবার ৪০৮টি আশ্রকেন্দ্রে আশ্রয় নিয়েছে।

এ পর্যন্ত সরকারিভাবে ৬৫২ মেট্রিক টন চাল, ১৭ লাখ ৫ হাজার টাকা এবং ২ হাজার প্যাকেট শুকনো খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। মজুদ আছে ৪৫০ মেট্রিক টন চাল ও ২২ লাখ ৫০ হাজার টাকা এবং শুকনা খাবার দু’হাজার প্যাকেট।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রেন-বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু 

5533

ঢাকা, ১৮ আগস্ট : পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে আজ শুক্রবার থেকে রেল ও দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ের অগ্রিম টিকিট ২২ আগস্ট পর্যন্ত রাজধানীর কমলাপুর রেলস্টেশন ও চট্টগ্রাম রেলস্টেশনের নির্ধারিত স্থানে বিশেষ ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল ৮টা থেকে দেয়া হবে।

অপরদিকে বিভিন্ন পরিবহনের দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট প্রতিদিন সকাল ৬টা থেকে পরিবহনগুলোর নিজ-নিজ টিকিট কাউন্টারের নির্ধারিত স্থানগুলোতে পাওয়া যাবে।

এছাড়াও ঈদুল-আজহার ৫ দিন পূর্বে আগামী ২৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এর পাশাপাশি আগামী ২৯ আগস্ট (মঙ্গলবার) থেকে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে।

আগামী ২৭ আগস্টের ট্রেনযাত্রীদের টিকিট শুক্রবার, ২৮ আগস্টের যাত্রীদের টিকিট ১৯ আগস্ট, ২৯ আগস্টের যাত্রীদের ২০ আগস্ট, ৩০ আগস্টের যাত্রীদের ২১ আগস্ট এবং ৩১ আগস্টের ট্রেনযাত্রীদের অগ্রিম টিকিট ২২ আগস্ট বিক্রি করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

দ্বিতীয় দফায় স্পেনে হামলা 

222

আন্তর্জাতিক ডেস্ক, ১৮ আগস্ট : পর্যটন নগরীখ্যাত স্পেনের বার্সেলোনা শহরের জনপ্রিয় এলাকা লাস রামব্লাসে ‘সন্ত্রাসী হামলার’ ২৪ ঘন্টা পার না হতেই দ্বিতীয় দফায় দেশটিতে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার ভোরে কাতালানিয়ার উপকূলীয় অবকাশযাপন কেন্দ্র কামব্রিলস এলাকায় লোকজনের ভীড়ে গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

এ সময় এক পুলিশ সদস্যসহ সাত বেসামরিক নাগরিক আহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া পুলিশ গুলি চালিয়ে পাঁচ হামলাকারীকে হত্যা করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এ ব্যাপারে স্পেনের সম্প্রচারমাধ্যম আরটিভিই জানিয়েছে, হামলাকারীদের কাছে সম্ভবত আত্মঘাতী বেল্ট ছিল। তারা পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টা করছিল। অন্যদিকে কাতালানিয়ার পুলিশ টু্ইটারবার্তায় জানিয়েছে, ‘কামব্রিলসে নিহত সন্ত্রাসীদের সঙ্গে বার্সেলোনা ও আলাসানার ঘটনার যোগসূত্র রয়েছে-সে বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা কাজ করছি। ‘

প্রসঙ্গত, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে রামব্লাস পর্যটক এলাকায় ভিড়ের মধ্যে ভ্যান নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে ১৩ জন নিহত এবং ২০ জন আহত হন। এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

Share This:

এই পেইজের আরও খবর

ঢাকায় আজ আসছে অস্ট্রেলিয়া 

881

স্পোর্টস ডেস্ক, ১৮ আগস্ট : দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আজ বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২৭ থেকে ৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্ট এবং ৪ থেকে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট খেলবে তারা। এ সিরিজ সামনে রেখে চূড়ান্ত দল নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা।

কঠোর নিরাপত্তার আশ্বাস পেয়ে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। পেছনের কথা বাদ দিতে চাইলেও বাদ দেয়া সম্ভব কিভাবে? এ সিরিজটি বাংলাদেশেরই পাওনা। অনেক জল ঘোলা করে তবেই আসছে স্টিভ স্মিথের দল। যার মধ্যে নিজ দেশেই বেতনভাতা নিয়ে বড় ধরনের ছিল অনিশ্চয়তা। এটাও কম ভোগায়নি বাংলাদেশকে। একই দাবিতে যখন দক্ষিণ আফ্রিকা যায়নি অস্ট্রেলিয়া ‘এ’। জাতীয় দলও যে আসবে তারও কী গ্যারান্টি। অবশেষে কেটে গেছে সব অনিশ্চয়তার কালো মেঘ। অবশেষে অনুষ্ঠিত হচ্ছে দুই ম্যাচের সেই টেস্টম্যাচের সিরিজ। বাংলাদেশও প্রস্তুত। বিসিবি এ নিয়ে সব কিছুতেই সাজ সাজ ভাব নিয়ে রয়েছে। বিশেষ করে কঠোর নিরাপত্তা পাচ্ছেন অসিরা। বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তাটা দেয়া হচ্ছে এ দলটিকে। বরাবরই কঠোর নিরাপত্তা দেয়া হয়ে আসছে। তবে অস্ট্রেলিয়া বোধহয় তার চেয়েও একটু বেশিই পাবে।

বাংলাদেশে আসার জন্য ডারউনে ঘাঁটি গেড়েছিলেন স্মিথ, ওয়ার্নাররা। সেখানে তারা খেলেছেন তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচও। সেখান থেকেই বিমানে চড়ে এসে নামবেন ঢাকায়।

মিরপুর শেরেবাংলায় তাদের জন্য প্রস্তুতির সিডিউল থাকলেও মূল ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচও রয়েছে তাদের। দুই দিনের ওই ম্যাচটি আগামী ২২-২৩ আগস্ট ফতুল্লা স্টেডিয়ামে। যদিও কিছু দিন ধরে তুমুল বৃষ্টিপাতে ফতুল্লায় ম্যাচটি হওয়া নিয়ে সমস্যা দেখা দিয়েছে। অস্ট্রেলিয়ার নিরাপত্তাবিষয়ক একটি দল এখন ঢাকায়। তারা ইউল্যাবের একটি মাঠ দেখেছে। দেখছে ফতুল্লাও। তবে আর বৃষ্টিপাত না হলে ফতুল্লায়ই ম্যাচটি হতে বাধা থাকবে না। আগামী ২৭ আগস্ট মিরপুরে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে।

এ দিকে সর্বশেষ অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে এসেছিল ২০০৬-এ। রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন সে দল দুই ম্যাচেই জিতেছিল। সে সিরিজও ছিল ঘটনাবহুল। বিশেষ করে চট্টগ্রাম টেস্টের সূচনায় কয়েকজন সাংবাদিকদের সাথে পুলিশের ঝামেলা নিয়ে হয়েছিল অনেক কিছু। মাঠে দেখা দেয় রক্তপাতের ঘটনাও। সেই দিনও অসিরা নির্বাক হয়ে দেখেছিলেন সব। কার দোষ সেটি পরের হিসাব। দেশের মাটিতে অতিথিদের সামনে সে ঘটনা ছিল নজিরবিহীন। সাংবাদিকেরাও যেমন ম্যাচ শুরু হতে বাগড়া দিয়ে উইকেটের পাশে বসে পড়েছিলেন প্রতিবাদ করে; পুলিশও তাদের ওপর চড়াও হয়ে প্রচণ্ড লাঠিপেটা করে তাড়িয়ে দিয়ে খেলার অবস্থা ফিরিয়ে আনে। লজ্জার এমন ঘটনা আর ঘটবে না- এটিই সবার প্রত্যাশা।

অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা হলেন- স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, জ্যাকসন বার্ড, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জোস হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট রেনসো, মিচেল সোয়েপসন ও ম্যাথু ওয়াড।

Share This:

এই পেইজের আরও খবর

রবিবার দিনাজপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী 

5289

ঢাকা, ১৭ আগস্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর যাচ্ছেন আগামী রবিবার। সেখানে বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পাশাপাশি বন্যায় বিপদগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

আজ বৃহস্পতিবার সকালে দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

উত্তরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার মধ্যে দিনাজপুর অন্যতম। জেলার বিরল, কাহারোল, সদর, খানসামা ও বীরগঞ্জ উপজেলায় এ পর্যন্ত মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন একই পরিবারের সদস্য।

দিনাজপুর রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, রেললাইনে পানি আসার কারণে গত রোববার সকাল থেকে দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড় এবং দিনাজপুর-পার্বতীপুর পথে কোনো রেল চলাচল করতে পারছে না। পার্বতীপুরের পথে রেল না চলায় ঢাকার সঙ্গে যোগাযোগও বন্ধ রয়েছে।

দিনাজপুরের প্রায় সব নদীর পানি বাড়ছে। পুনর্ভবা ও আত্রাই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার করতোয়া, ঢেপা, ছোট যমুনাসহ অন্যান্য নদীর চিত্রও একই।

Share This:

এই পেইজের আরও খবর

এবার মুখোমুখি হচ্ছেন ম্যারাডোনা-গাঙ্গুলি 

882

স্পোর্টস ডেস্ক, ১৭ আগস্ট : ১৯৮৬ ফিফা বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার সঙ্গে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কলকাতার বারাসাতে ২ অক্টোবর ‘ম্যাচ ফর ইউনিটি’ শীর্ষক ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গাঙ্গুলি ছাড়াও ভারতীয় হকি দলের সাবেক অধিনায়ক ধনরাজ পিল্লাই, জনপ্রিয় বাংলা অভিনেতা আবির চ্যাটার্জি এবং দুই ক্রিকেটার মনোজ তিওয়ারি ও দীপদাস গুপ্ত ম্যাচটিতে অংশ নেবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। আগামী ২-৪ অক্টোবর ম্যারাডোনা কলকাতায় অবস্থান করবেন বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া ভারতের সাবেক ফুটবল গ্রেটরা এ ম্যাচে অংশ নেবেন। ম্যারাডোনার এ সফরের আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে শতদ্রু দত্ত জানান, ফুটবলের বাইরের তারকারা একজন একজন করে মাঠে নামবেন। হতে পারে সেটা প্রথম ৩০ মিনিটের পর। আমরা চাই প্রথমার্ধে সিরিয়াস ফুটবল খেলা হোক। ম্যারাডোনার সঙ্গে যাতে সকলের হাত মেলানো সম্ভব হয় সে ধারণা থেকেই এটা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

সুন্দরবনে র‌্যাব-বনদস্যু গোলাগুলি চলছে, আটক ২ 

8744

বাগেরহাট, ১৭ আগস্ট : সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আন্দার মানিক খালে র‌্যাব-৮ এর সঙ্গে বনদস্যু বাহিনীর গোলাগুলি চলছে। বৃহস্পতিবার ভোর থেকে ওই এলাকায় গোলাগুলি শুরু হয়। সকাল সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ২ জনকে আটক ও কয়েকটি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

আটকরা হলেন, মংলা উপজেলার সোনাইল তলা এলাকার মৃত তোফা শেখের ছেলে সুমন বাহীনির উপ-অধিনায়ক আবুল হোসেন ওফরে আবু ঢালি (৩২) ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চাদনীমুখি এলাকার আবুল মান্নানের ছেলে মিঠু গাজী (৩৪)।

এসময় ১টি বিদেশি দোনালা বন্দুক, ১টি দেশি পাইপগান, ১টি ওয়ান শুটার গান, ১টি দা ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর আদনান কবীর জানান, গত কয়েকদিন ধরে সুন্দরবনে জেলে অপহরণসহ দস্যুদের উৎপাত বেড়ে গেছে। এ কারণে ভোর থেকে র‌্যাবের টহল দল অভিযান শুরু করলে বনদস্যুরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ছে। এখন পর্যন্ত উভয় পক্ষের গোলাগুলি চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এর আগে ১৫ আগস্ট মঙ্গলবার সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হরিণটানা খাল এলাকায় কোস্টেগার্ড ও বনদস্যু বাহিনীর মধ্যে গোলাগুলি হয়। সেসময় চার জেলেকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহৃত ইঞ্জিনচালিত একটি বোট ও ৯ রাউন্ড গুলি জব্দ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত 

7444

যুক্তরাষ্ট্র, ১৬ আগস্ট : যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

স্থানীয় সময় গত ১৪ আগস্ট সোমবার রাত আটটার দিকে জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। জর্জিয়া স্টেট পেট্রল পুলিশ এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

নিহত দুজন হলেন ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫)। তারা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

একই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরেক বাংলাদেশি ফারজানা সুলতানা টুসী। তিনি জর্জিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সফলভাবে অস্ত্রোপচার হয়েছে বলে বন্ধুরা জানিয়েছেন।

ইকরাম, প্রাচিতা ও ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডা যাচ্ছিলেন। পথে দুর্ঘটনা ঘটে।

ইকরাম-প্রাচিতার বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, দুই সপ্তাহ আগে ফারজানা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করতে আসেন। দুই দিন আগে বাংলাদেশে তার বাবা মারা যান। এই খবর পেয়ে ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় তাঁর বোনের বাসার উদ্দেশে রওনা দেন। শোকার্ত ফারজানার সঙ্গে দুই বন্ধু ইমতিয়াজ ও প্রাচিতা ছিলেন। পথে দুর্ঘটনা ঘটে।

ফাইরুজ জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন। পিএইচডি করতে তাঁরা ২০১৬ সালের আগস্টে একসঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। -প্রথম আলো।

Share This:

এই পেইজের আরও খবর

সুবহানের ফাঁসির আদেশের শুনানি ১৬ অক্টোবর 

189

ঢাকা, ১৬ আগস্ট : মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডাদেশ পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির মুহাম্মদ আবদুস সুবহানের করা আপিলের শুনানির জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ বুধবার এ দিন ধার্য করেন। বেঞ্চের অপর দুই সদস্য হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

আদেশে বলা হয়, আপিলকারী পক্ষ আপিলের সংক্ষিপ্তসার দুই সপ্তাহের মধ্যে লিখিত আকারে জমে দেবে। এরপর এক সপ্তাহের মধ্যে আপিলের সংক্ষিপ্তসার দেবে রাষ্ট্রপক্ষ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আসামিপক্ষে ছিলেন আইনজীবী জয়নাল আবেদীন তুহিন।

২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সুবহানকে মৃত্যুদণ্ডাদেশ দেন। রায়ে সুবহানের বিরুদ্ধে নয়টি অভিযোগের মধ্যে ছয়টি প্রমাণিত হয়। একই বছরের ১৮ মার্চ রায়ের বিরুদ্ধে আপিল করেন সুবহান।

২০১২ সালের ২০ সেপ্টেম্বর বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে সুবহানকে আটক করার পর ২৩ সেপ্টেম্বর তাকে মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

Share This:

এই পেইজের আরও খবর

বিটিআরসি কেন মোবাইলের কলরেট বাড়াতে চায়? 

88

ঢাকা, ১৬ আগস্ট : বাংলাদেশে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সম্প্রতি মোবাইল ফোনের মূল্যহার বা কলরেট কমাবেন বলে ঘোষণা দিয়েছিলেন, কিন্তু এখন দেখা যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি উল্টো কলরেট বাড়াতে চাইছে।

এই কলরেট বাড়ানোর একটি উদ্দেশ্য নিয়ে আজ (বুধবার) মন্ত্রণালয়ের সঙ্গে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি সভা করবে বলে জানা যাচ্ছে।

কিন্তু বিটিআরসি কেন কলরেট বাড়ানোর জন্য উদ্যোগী?

এই প্রশ্নে বিবিসিকে সংস্থাটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, বাংলাদেশে মোবাইল ফোনের কলরেট পৃথিবীর মধ্যে প্রায় সর্বনিম্ন। এত সস্তায় কেউ কথা বলতে পারেনা আর কোথাও।

কিন্তু সেটা আমাদের যুক্তি না। কারণটা হচ্ছে, এখানে অননেট এবং অফনেট বলে একটা জিনিস আছে। আপনি যদি একই নেটওয়ার্কের ভেতরে কথা বলেন, সেটা হচ্ছে অননেট। আর এক নেটওয়ার্ক থেকে আরেক নেটওয়ার্কে কথা বলতে গেলে সেটা হল অফনেট। এটার জন্য আমাদের দুটো ভিন্ন রেট আছে। এটা অনেক ডিফারেন্স। অননেটের জন্য সর্বনিম্ন ২৫ পয়সা, অফনেটের জন্য ৬০ পয়সা। পৃথিবীর সব জায়গাতেই এই দুটো রেটের মধ্যে তফাৎ নেই। সেজন্য এই দুটোর মধ্যে পার্থক্য কমানোর জন্য আমরা প্রাথমিকভাবে একটা উদ্যোগ নিচ্ছি, বলছিলেন ড. মাহমুদ।

পার্থক্য কমাতে গেলেই সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা থেকে বেড়ে যাবে বোঝাই যাচ্ছে। অর্থাৎ বেড়ে যাবে গ্রাহক পর্যায়ে মোবাইল ফোনে কথা বলার ব্যয়।

সেক্ষেত্রে তো গ্রাহকের স্বার্থ রক্ষা হচ্ছে না?

এই প্রশ্নে বিটিআরসি চেয়ারম্যান বিদ্যুৎ কিংবা গ্যাসের মূল্য বৃদ্ধির উদাহরণ টেনে বলছেন, এমনভাবে বাড়াবো যাতে গ্রাহকের উপর সর্বনিম্ন প্রতিক্রিয়া হয়।

কিন্তু টেলিফোন খাত নিয়ে খোঁজখবর রাখেন এমন একজন বিশেষজ্ঞ আবু সাঈদ খান বিবিসিকে বলছেন, নিয়ন্ত্রক সংস্থার কাজ হচ্ছে, মোবাইল অপারেটর এবং গ্রাহকদের স্বার্থ সমানভাবে রক্ষা করা। কিন্তু বিটিআরসি সেটা আজ পর্যন্ত করতে পারেনি।

এমনকি সেবার মাণ নিয়ন্ত্রণের জন্য আজ পর্যন্ত কোন পদক্ষেপ তারা নিতে পেরেছে বলে জানা নেই, বলছেন মি. খান।

তিনি আরও বলছেন, তার জানা মতে এই কলরেট বাড়ানোর কোনও দাবী অপারেটরদের তরফ থেকে ওঠেনি, সরকারের তরফ থেকেও সিদ্ধান্ত হয়নি।

তাহলে বিটিআরসির কেন আগ্রহী?

এটার মূল কারণ হচ্ছে বিটিআরসি অপারেটরদের কাছ থেকে রাজস্বের একটি অংশ পেয়ে থাকে। রাজস্ব বৃদ্ধিই এর সম্ভাব্য একমাত্র কারণ যেটা বিটিআরসিকে এই উদ্যোগ নিতে উৎসাহিত করেছে, বলছেন আবু সাঈদ খান। -বিবিসি বাংলা।

Share This:

এই পেইজের আরও খবর

আবারো শীর্ষে সাকিব 

22

স্পোর্টস ডেস্ক, ১৫ আগস্ট : শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ফলে আবারো টেস্ট অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থান ফিরে পেলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

৪৩১ রেটিং নিয়ে শীর্ষে আছেন সাকিব। আর ১ রেটিং কম নিয়ে দ্বিতীয়স্থানে আছেন জাদেজা। ৪২২ রেটিং নিয়ে তৃতীয়স্থানে ভারতের রবীচন্দ্রন অশ্বিন।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের ফল পেলেন ভারতের তরুণ ওপেনার লোকেশ রাহুল। সিরিজ চলাকালীন টানা হাফ-সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করে আইসিসি ব্যাটসম্যানদের তালিকায় নবম স্থানে উঠে এলেন রাহুল। এটি তার ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিং।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুই ইনিংসে ব্যাট করার সুযোগ পান রাহুল। দুটি ইনিংসে ৮৫ ও ৫৭ রান করেন তিনি। এই দু’টি ইনিংসের আগে অন্যান্য সিরিজের আরও পাঁচটি ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন রাহুল। তাই টেস্টের ইতিহাসে টানা সাত ইনিংসে হাফ-সেঞ্চুরি করার রেকর্ডের তালিকায় নিজের নাম তুলেন এই ডান-হাতি ব্যাটসম্যান। অবশ্য সেই রেকর্ডের তালিকায় আরও পাঁচ ব্যাটসম্যানের সাথে রয়েছেন তিনি।

রাহুলের মত আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি ঘটেছে ভারতের আরেক ওপেনার শিখর ধাওয়ানের। শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের সেরা হন তিনি। তাই আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিং-এ ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছেছেন ধাওয়ান। দশ ধাপ এগিয়ে ২৮তম স্থানে উঠে এসেছেন ধাওয়ান। পুরো সিরিজে দু’টি সেঞ্চুরিতে ৩৫৮ রান করেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

আজ আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। দ্বিতীয় থেকে চতুর্থস্থানে আছেন যথাক্রমে ইংল্যান্ডের জো রুট, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও ভারতের চেতেশ্বর পূজারা।

বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের জাদেজা। এরপরের দুটি স্থানে রয়েছে ইংল্যান্ডের জেমস এন্ডারসন ও ভারতের অশ্বিন।

র‌্যাঙ্কিংয়ে কে কোথায়-

নাম                                            দেশ            রেটিং

১) সাকিব আল হাসান                 বাংলাদেশ          ৪৩১
২) রবীন্দ্র জাদেজা                        ভারত             ৪৩০
৩) রবিচন্দ্র অশ্বিন                         ভারত             ৪২২
৪) মঈন আলি                             ইংল্যান্ড          ৪০৯
৫) বেন স্টোকস                           ইংল্যান্ড          ৩০৯
৬) ফিলান্ডার                            দক্ষিণ আফ্রিকা     ৩৩২
৭) মিচেল স্টার্ক                         অস্ট্রেলিয়া           ৩১৮
৮) জে. হোল্ডার                         ওয়েস্ট ইন্ডিজ       ২১৭
৯) স্টুয়ার্ট ব্রড                            ইংল্যান্ড              ২০৭
১০) রঙ্গনা হেরাথ                         শ্রীলঙ্কা               ২০৩

Share This:

এই পেইজের আরও খবর

ক্ষমতাসীনরা অলিম্পিক দৌড়ে নেমেছে: রিজভী 

5747

ঢাকা, ১৫ আগস্ট : বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনের জন্য ক্ষমতাসীনরা অলিম্পিক দৌড়ে নেমেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এসময় রিজভী বলেন, দেশে ভয়াবহ বন্যায় যখন উত্তরাঞ্চলসহ সারাদেশ ভাসছে, তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনের জন্য অলিম্পিক গেমের মতো দৌড়ঝাঁপ করছেন। এসময় আওয়ামী লেগের তীব্র সমালোচনা করে রিজভী বলেন, রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গে তার (ওবায়দুল কাদের) বৈঠক- শুধু উদ্বেগেরই নয়, বিচারের ইতিহাসকে কলঙ্কিত করার অপচেষ্টার অংশ।

রিজভী বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠকে আমরাই শুধু উদ্বিগ্ন নয়, এ বৈঠক ন্যায়বিচারকে কলঙ্কিত করার অপচেষ্টা কি না এটা নিয়ে মানুষের মধ্যে সন্দেহ সংশয় দেখা দিয়েছে। তিনি বলেন, রায় পরিবর্তনের জন্য আওয়ামী লীগ যেভাবে উঠেপড়ে লেগেছে এটা বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের সামিল।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যেভাবে রায়কে পাল্টে দেয়ার জন্য উঠে পড়ে লেগেছে তা বিচার বিভাগের ওপর সরাসরি হস্তক্ষেপের শামিল। এছাড়া খালেদা জিয়ার জন্মদিন পালন বিষয়ে রিজভী বলেন, এবার বন্যার্ত ও অসহায় মানুষের কথা চিন্তা করে সারাদেশে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

‘ধানমন্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির’ 

552

ঢাকা, ১৫ আগস্ট : রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালের চারতলায় জঙ্গি আস্তানায় নিহত জঙ্গি সাইফুল ইসলামের ৩২ নম্বরে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযান ‘অগাস্ট বাইট’ শেষ হওয়ার পর ঘটনাস্থলে এক তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শহীদুল হক বলেন, ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি থেকে প্রায় তিন’শ গজ দূরে ওই হোটেলে অবস্থান নেন জঙ্গি সাইফুল। ১৫ আগস্টে ৩২ নম্বরে আসা মিছিলে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল তার। গোয়েন্দা পুলিশের তৎপরতায় তার অবস্থান নিশ্চিত হওয়া যায়। হোটেলের ভেতরে সাইফুল সুইসাইডাল ভেস্ট পরে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে ভবনের দেয়াল ও বারান্দার অংশ ধসে পরেছে।

আইজিপি বলেন, সাইফুলের কাছে যে বোমা ছিল তা যদি শোক মিছিলে বিস্ফোরণ ঘটাতো তাহলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতো।

তিনি জানান, অভিযানে আত্মঘাতী সাইফুল ইসলাম খুলনার বিএল কলেজের ছাত্র। তার বাড়ি ডুমুরিয়ায়। বাবা একটি মসজিদের ইমাম। সে জামায়াত-শিবিরের রাজনীতি করতো।

শহীদুল হক বলেন, প্রাথমিকভাবে অভিযান শেষ হয়েছে। নিহত ‘জঙ্গি’ সাইফুল নব্য জেএমবির সদস্য কি না, এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিখোঁজের তালিকায় তিনি ছিলেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

অভিযানের নাম অপারেশন ‘আগস্ট বাইট’ দেওয়া হয়েছে জানিয়ে শহীদুল হক বলেন, তাকে (জঙ্গি সাইফুল) বারবার আত্মসমর্পণ করার কথা বলা হলেও সে আত্মসমর্পণ করেনি।

এর আগে বেলা পৌনে ১০টার দিকে ওই হোটেলের জঙ্গি আস্তানায় অপারেশন ‘অগাস্ট বাইট’ শুরু করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াট টিম। এ সময় সেখান থেকে বিকট শব্দের বিস্ফোরণের আওয়াজের পাশাপাশি ব্যাপক গোলাগুলির আওয়াজ শোনা যায়। বিস্ফোরণে হোটেল ভবনের সামনের একটি অংশ ধসেও রাস্তায় পড়ে। এ সময় আহত হন সাদা পোশাকের এক পুলিশ সদস্য।

এদিন ভোর থেকেই ‘ওলিও ইন্টারন্যাশনাল’ নামের ওই হোটেল ঘিরে রাখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও ঘটনাস্থল পরিদর্শন করেন।

Share This:

এই পেইজের আরও খবর

বাংলাদেশে ভালো করতে চান ম্যাক্সওয়েল 

554

স্পোর্টস ডেস্ক, ১৫ আগস্ট : সব কিছু স্বাভাবিক গতিতে চললে বাংলাদেশে টেস্ট খেলতে আসার কথাই ছিল না গ্লেন ম্যাক্সওয়েলের। তবে চলতি বছরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে সাদা পোশাকে নিজেকে মেলে ধরতে সক্ষম হন তিনি। আর তাই, অনুমিত ভাবেই জায়গা হয়ে যায় বাংলাদেশ সফরের দলে। আর বাংলাদেশের মাটিতেও ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

বাংলাদেশ সফরকে সামনে রেখে এক সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করছে অস্ট্রেলিয়ানরা। কন্ডিশনিং ক্যাম্পটা চলছে ডারউইনে। ডারউইনের জলবায়ুর সঙ্গে বাংলাদেশের মিল আছে। সেজন্যই জায়গাটা বেছে নিয়েছে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট।

সেখানেই অনুশীলনের ফাঁকে ম্যাক্সওয়েল জানালেন নিজের আত্মবিশ্বাসের কথা। বললেন, ‘গত এক মাস ধরে আমি কঠোর অনুশীলন করে আসছি। চেষ্টা করে আসছি যতটা সম্ভব নিজেকে তৈরি করার। আমি অনুশীলনে দৌড়াচ্ছি এবং যতটা সম্ভব ব্যাটিং করে যাচ্ছি, পাশাপাশি বোলিং নিয়েও কাজ করছি এবং চেষ্টা করছি নিজেকে প্রস্তুত করে তুলতে। বাংলাদেশের মাটিতে ভালো করার ব্যাপারে আমি আশাবাদী।’

২০১২ সালে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল অস্ট্রেলিয়ান ব্যাটিং অলরাউন্ডার গ্ল্যান ম্যাক্সওয়েলের। এরপর থেকেই একটু একটু করে প্রতিনিয়ত নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে দলের অপরিহার্য অংশ হয়ে উঠেছেন তিনি।

এখন পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচে ২৩.৯০ গড়ে ২৮৯ রান সংগ্রহ করেছেন এই অজি ক্রিকেটার। গত বছর রাঁচি টেস্টে অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন ম্যাক্সওয়েল। তবে পরবর্তীতে মিচেল মার্শের ইনজুরিতে দলে ডাক পান এই অজি ব্যাটিং অলরাউন্ডার। আর হঠাত্ সুযোগ পেয়েই নিজের জাত চেনাতে সক্ষম হন তিনি। প্রথম ইনিংসেই তুলে নেন নিজের অভিষেক টেস্ট সেঞ্চুরি।

এখন পর্যন্ত ৭৭টি ওয়ানডে ম্যাচে ৩২.৯৫ গড়ে ১৯৭৭ রান সংগ্রহ করেছেন ম্যাক্সওয়েল। ওয়ানডেতে এক সেঞ্চুরি আর ১৫টি হাফ সেঞ্চুরির মালিক এখনো টেস্টে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেননি। তবে বাংলাদেশ সফরে রানের মধ্যে থেকে সেই অনিশ্চয়তাও দূর করতে মরিয়া তিনি।

২৮ বছর বয়সী ম্যাক্সওয়েল বলেন, ‘দলে আবারো অন্তর্ভুক্ত হতে পারাটা দারুণ অর্জন ছিল। টেস্টের প্রথম ইনিংসে যা করতে পেরেছি তা নিয়ে আমি গর্বিত। এটি আমার জন্য অনেক বিশেষ কিছু ছিল এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য তা আমাকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে। এবার সেটা ধরে রেখে দলে জায়গা নিশ্চিত করতে হবে।’

দুটি টেস্ট খেলার জন্য আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর কথা স্টিভেন স্মিথের দলের। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। তারপর শুরু হবে মূল সিরিজ। ২৭-৩১ আগস্ট প্রথম টেস্ট ঢাকায় ও ৪-৮ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

২০১৫ সালেই দুই টেস্ট খেলতে বাংলাদেশের আসার কথা ছিল দলটির। তবে, নিরাপত্তার ইস্যুতে সেই সিরিজ স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই কারণে গত বছরের শুরুতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি তারা। তবে, ২০১৬ সালে অবস্থার উন্নতি হয়। তিন দফা বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সিএ-কে সবুজ সংকেত দেন তাদের নিরাপত্তা বিষয়ক পরামর্শক শন ক্যারোল। তারই প্রেক্ষিতে বাংলাদেশে দল পাঠানোর প্রস্তুতি নিচ্ছিল সিএ।

এর মধ্যেই বোর্ডের সঙ্গে বেতন-ভাতা নিয়ে জটিলতা ঘোলাটে হতে শুরু করে ক্রিকেটারদের। তবে, সেই সংকট কেটে গেছে। দলও ঘোষণা হয়ে গেছে। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা মুখিয়ে আছে বাংলাদেশ সফরের জন্য। মুশফিকুর রহিমের দলও পুরোদমে ব্যস্ত অনুশীলনে।

Share This:

এই পেইজের আরও খবর

মাগুরায় আ’লীগ কর্মীকে কুপিয়ে হত্যা 

888

মাগুরা, ১৫ আগস্ট : মাগুরার শালিখা উপজেলায় আবদুর রহমান (৬০) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চতুরবাড়িয়া বাজার এলাকায় এ হামলার শিকার হন তিনি।

মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত আবদুর রহমান উপজেলার শাবলাটের বাসিন্দা। তিনি আওয়ামী লীগের কর্মী ছিলেন।

সূত্র জানায়, রাতে আবদুর রহমান পাশের চতুরবাড়িয়া বাজার থেকে সাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কোপায়।

পরে স্থানীয় লোকজন আবদুর রহমানকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

শালিখা থানার ওসি মো. রবিউল ইসলাম জানান, এ ঘটনায় এখনো মামলা হয়নি। লাশ থানায় আসার পর মামলা হবে।

স্থানীয়রা জানান, ওই গ্রামে আওয়ামী লীগের দুটি পক্ষ আছে। এক পক্ষ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের, আরেক পক্ষ প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখরের।

আবদুর রহমান বীরেন শিকদার পক্ষের সমর্থক ছিলেন। ওই গ্রামে দুই পক্ষের মধ্যে আগেও সংঘর্ষের ঘটনা ঘটেছে। একাধিক মামলাও রয়েছে। এর জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে জানান তারা।

Share This:

এই পেইজের আরও খবর