১৮ নভেম্বর ২০১৭
বিকাল ৫:৫৮, শনিবার

রিয়ালকে ভয় ধরিয়ে দিয়েছিল নাপোলি

রিয়ালকে ভয় ধরিয়ে দিয়েছিল নাপোলি 

স্পোর্টস ডেস্ক, ১৬ ফেব্রুয়ারি : চ্যাম্পিয়নস লীগে নাপোলিকে সমর্থন দিতে মাদ্রিদে উড়ে গিয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

এতেই কিনা জ্বলে উঠল ক্লাবটি। ৮ মিনিটেই স্বাগতিক জালে বল পাঠিয়ে জিনেদিন জিদানের দলকে ভয় ধরিয়ে দিল।

কিন্তু দিন শেষে গ্যালারিতে ম্যারাডোনার অবস্থান কাজে আসেনি। শুরুর ভয়কে জয় করে প্রথম লেগে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কাইলর নাভাসের ভুলে ৮ মিনিটে নাপোলিকে এগিয়ে নেন ইতালির ফরোয়ার্ড লরেঞ্জো ইনসাইন। নাভাসের ছুড়ে দেয়া বল ধরে মারেক হামসিক দেন লরেঞ্জোকে।

ডান কর্নার দিয়ে ক্ষীপ্রতায় সেটি জালে জড়িয়ে পুরো ন্যু ক্যাম্পকে স্তব্দ করে দেন।

অবশ্য ১০ মিনিট পরেই করিম বেনজেমা রিয়ালকে সমতায় ফেরান। রামোসের ক্রসে মাথা ছুয়ে জালে পাঠান তিনি।

আর দ্বিতীয়ার্ধে মাত্র পাঁচ মিনিটের মাথায় জোড়া গোল করে সফরকারীদের ম্যাচ থেকে ছিটকে দেন টনি ক্রস ও ক্যাসিমিরো। ৪৯ মিনিটে রোনাল্ডোর পাস ধরে ব্যবধান ২-১ করেন টনি ক্রুস। আর মাঝ মাঠ থেকে বল নিয়ে অনেকটা একক প্রচেষ্টায় জালে জড়ান কাসিমিরো।

আগের ম্যাচে পিএসজির বিপক্ষে বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসি যেমন নিজের ছায়া হয়ে ছিলেন। এ ম্যাচে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও একই রকম দেখা গেছে।

নেইমার-সুয়ারেজরা মেসিকে উদ্ধার করতে পারেননি। দল হেরে গেছে ৪-০ ব্যবধানে। তবে রোনাল্ডোর কপাল ভালো বেনজমা-ক্রুসরা ঠিকই তাকে বাঁচিয়ে দিয়েছেন, সঙ্গে রিয়ালকেও।

এ জয়ে রিয়াল শেষ আটের লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেল। নাপোলির মাঠে ফিরতি লেগে আগামী ৭ মার্চ মুখোমুখি হবে জিদানের শিষ্যরা।

Share This:

Comments

comments

এই পেইজের আরও খবর