২৩ মে ২০১৭
ভোর ৫:১১, মঙ্গলবার

পাকিস্তানে মাজারে বোমা হামলা : নিহতের সংখ্যা বেড়ে ৭২

পাকিস্তানে মাজারে বোমা হামলা : নিহতের সংখ্যা বেড়ে ৭২ 

আন্তর্জাতিক ডেস্ক, ১৭ ফেব্রুয়ারি : পাকিস্তানের সিন্ধু প্রদেশে একটি মাজারে আত্মঘাতী হামলায় অন্তত ৭২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। শেহওয়ান এলাকার বিখ্যাত লাল শাহবাজ কালান্দার মাজারে এই হামলার দায় স্বীকার করে আমাক নিউজ এজেন্সিতে বিবৃতি দিয়েছে আইএস।

বৃহস্পতিবার সন্ধ্যায় শেহওয়ান এলাকার ইন্দুস হাইওয়ের কাছে ওই মাজারে আত্মঘাতী বোমা হামলার ঘটনাটি ঘটে। লাল শাহবাজ কালান্দার পাকিস্তানের সবচেয়ে সম্মানীয় সুফি মাজার। বিশেষ পবিত্র হিসেবে সাধারণত গতকাল স্থানীয় সুফি সাধক ও ভক্তরা মাজারটিতে জড়ো হন। আর সেই সময়টিতেই আত্মঘাতী হামলাটি হয়। বোমা বিস্ফোরণের পর অনেককেই রক্তাক্ত অবস্থায় প্রাইভেটকারে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

সিন্ধু পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা সাব্বির সেথার সঙ্গে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে স্থানীয় একটি হাসপাতাল থেকে তিনি টেলিফোনে বলেন, বোমা বিস্ফোরণে অন্তত ৭২ জন নিহত এবং ১২০ জনের বেশি জখম হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

সিন্ধু পুলিশ এক বিবৃতিতে জনিয়েছে, ভক্তরা ওই মাজারে জড়ো হলে আত্মঘাতী হামলাকারী তাদের মধ্যে ঢুকে পড়ে। পরে সে বোমা বিস্ফোরণ ঘটায়। মাজারে আত্মঘাতী হামলায় বিপুল সংখ্যক মানুষের হতাহতের এই ঘটনা বিগত কয়েকবছরের মধ্যে সবচেয়ে জঘন্যতম।

এরআগে গতবছরের অগাস্টে কোয়েটায় হাসপাতালে বোমা হামলায় অন্তত ৭৪ জনের প্রাণহানি হয়েছিল। ঘটনার পরপরই পাকিস্তানি তালেবান জামাত-উর-আহরার এবং আইএস হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়।

এদিকে বোমা হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। জঙ্গিদের বিরুদ্ধে তার সরকারের লড়াই অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তিনি। আমার হৃদয় হতাহতদের পাশেই থাকবে, বলেন নওয়াজ শরিফ। তবে এসবের কিছুই আমাদের মধ্যে ফাটল ধরাতে পারবে না, আমরা ভীত নই। পাকিস্তানের পরিচয় রক্ষায় এবং মানবতর স্বার্থে আমাদের এক হয়ে এই জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।

Share This:

পাঠকের মতামতঃ

comments

এই পেইজের আরও খবর