১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৫৪, শুক্রবার

টানা চতুর্থ শিরোপা জয়ের লক্ষ্যে নাদাল

টানা চতুর্থ শিরোপা জয়ের লক্ষ্যে নাদাল 

124

স্পোর্টস ডেস্ক, ১৯ মে : ক্লে কোর্টের রাজা হিসেবে বিবেচিত রাফায়েল নাদাল। তার প্রমাণটা অবশ্য কোর্টেই দিয়ে যাচ্ছেন স্পেনের এই টেনিস তারকা। বৃহস্পতিবার রাতে দুর্দান্ত খেলে ইতালিয়ান ওপেন কিংবা রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নিয়েছেন তিনি।

বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা রাফায়েল নাদাল এদিন ৬-৩ এবং ৬-৪ সেটে পরাজিত করেন টুর্নামেন্টের ১৩তম বাছাই জ্যাক সককে। এর ফলে ক্লে কোর্টে চলতি মৌসুমে টানা ১৭ ম্যাচে জয়ের স্বাদ পেলেন নাদাল। শেষ আটে নাদালের প্রতিপক্ষ এখন ডোমিনিক থিয়েম।

গত চার সপ্তাহে এটা তাদের তৃতীয় লড়াই। নাদালের কাছে অবশ্য শেষ তিনটিতেই হার দেখেছেন থিয়েম। রাফার লক্ষ্য এবার সেই ব্যবধানটাকে ৪-০ তে পরিণত করা।

শুধু তাই নয়, মন্টে কার্লো, বার্সেলোনা এবং মাদ্রিদ ওপেনের পর রোম মাস্টার্স জিতে ক্লে কোর্টের টানা চতুর্থ শিরোপা জয়ের জন্যও মুখিয়ে রয়েছেন নাদাল। এবার চ্যাম্পিয়ন হতে পারলে রোম মাস্টার্সের অষ্টম শিরোপা নিজের শোকেসে তুলবেন ৩০ বছর বয়সী নাদাল। তবে ম্যাচ শেষে নাদাল জানালেন সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে দারুণ সন্তুষ্ট তিনি।

এ বিষয়ে ১৪ গ্র্যান্ডস্লামের মালিক বলেন, ‘আমি যেভাবে খেলছি তাতে সুস্পষ্টভাবেই সন্তুষ্ট। তবে এখানে আমার সেরাটা ঢেলে দিতেই এসেছি। জানি, এটা কঠিন একটা টুর্নামেন্ট। ড্রটাও আমার জন্য খুব সহজ ছিল না। পরের ম্যাচে আমার প্রতিপক্ষ ডোমিনিক। ক্লে কোর্টে এখন মনে হয় সবচেয়ে সফল খেলোয়াড় সে? তাই নয় কী? তাই শুক্রবার আরও একটি কঠিন যুদ্ধই অপেক্ষা করছে। তবে আমি মনে করি, বৃহস্পতিবার রাতে যেভাবে খেলেছি তার চেয়েও বেশি আক্রমণাত্মক খেলতে পারবো। আমাকে যে তা করতেই হবে।’

২৮ মে থেকে শুরু হবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। মূলত তারই প্রস্তুত-মঞ্চ হিসেবে বিবেচিত এই ইভেন্টগুলো। এখানে দুর্দান্ত খেলা নাদাল তাই প্যারিসেও ফেবারিট হিসেবে কোর্টে নামবেন। ফ্রেঞ্চ ওপেনে ইতোমধ্যেই নয়বার চ্যাম্পিয়ন হয়েছেন এই স্প্যানিয়ার্ড। তার লক্ষ্য এবার দশম শিরোপা জিতে নতুন ইতিহাস গড়া।

Share This:

পাঠকের মতামতঃ

comments

এই পেইজের আরও খবর