২০ নভেম্বর ২০১৭
সকাল ১০:০৭, সোমবার

উভয় পুঁজিবাজারে সূচক বেড়েছে

উভয় পুঁজিবাজারে সূচক বেড়েছে 

0289

ঢাকা : মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে বেড়েছে। ডিএসইর প্রধান সূচক ২৫ দশমিক ১৮ পয়েন্ট বেড়েছে এবং সিএসইর প্রধান সূচক ৫৯ দশমিক ৫০ পয়েন্ট বেড়েছে। উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৭৮৯ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত সোমবার লেনদেন হয়েছিল ৭২৫ কোটি ৫৫ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৭৪৪ কোটি ৫০ লাখ টাকা। ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১২৯ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে এক হাজার ৩২৮ পয়েন্টে এবং ২ দশমিক ২৩ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ২১০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৪টির, কমেছে ১৭২টির এবং কোনও পরিবর্তন হয়নি ৪৮টি কোম্পানির শেয়ার দর।

এদিকে সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৪৪ কোটি ৬৪ লাখ টাকা। সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৫৯ দশমিক ৫০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫১১ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৯২ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৪ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ১০ দশমিক ৬১ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৩৫ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ১০২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৯৪৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ১২৮টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৪টি কোম্পানির শেয়ার দর।

Share This:

Comments

comments

এই পেইজের আরও খবর